Mir cement
logo
  • ঢাকা শনিবার, ০৮ মে ২০২১, ২৫ বৈশাখ ১৪২৮

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ৩০ এপ্রিল ২০২১, ১২:৪০
আপডেট : ৩০ এপ্রিল ২০২১, ১৩:০৪

পাল্লেকেলে টেস্ট

তাসকিন-তাইজুলে স্বস্তির মধ্যাহ্ন বিরতি

ছবি- এসএলসি

পাল্লেকেলেতে দ্বিতীয় ও শেষ টেস্টের প্রথম দিনে টাইগার বোলারদের খাটিয়ে শেষ শেষ করে লঙ্কান তিন ব্যাটসম্যান। ২০৯ রানের জুটি বেঁধে হাঁপিয়ে তুলেছিল লঙ্কান দুই ওপেনার দ্বীমুথ করুণারত্নে ও লাহিরু থিরিমান্নে।

তবে দিন শেষের আগে করুণারত্নেকে ১১৮ রানে ফিরিয়ে স্বস্তি ফেরান অভিষিক্ত শরিফুল ইসলাম। বাকিটা সময়ে আর উইকেট নিতে পারেনি টাইগাররা।

দিনের বাকি সময়টা স্বাচ্ছন্দে কাটিয়ে দেন থিরিমান্নে ও অশাধা ফার্নান্দো। ১ উইকেটে ২৯১ রান তুলে শেষ হয় প্রথম দিন।

আজ দ্বিতীয় দিনের শুরুতে দলীয় তিনশ রান তুলে বড় সংগ্রহের দিকে এগোচ্ছিলেন দুই অপরাজিত ব্যাটসম্যান লাহিরু থিরিমান্নে ও অশাধা ফার্নান্দো।

দুজনের জুটিতে যখন হাঁসফাঁস অবস্থা টাইগার শিবিরে, ঠিক তখন স্বস্তি ফেরান তাসকিন আহমেদ। সকাল থেকেই দুর্দান্ত বোলিং করে আসছিলেন তাসকিন।

২৯৮ বলে ১৪০ রানের ইনিংস খেলে লিটন দাসের হাতে ক্যাচ দিয়ে বিদায় নিয়েছেন এই ওপেনার। তার বিদায়ে ব্যাটিংয়ে নামেন এঞ্জেলো ম্যাথিউস।

কিন্তু থিতু হতে পারেননি তাসকিনের গতির কাছে। মাত্র ৫ রান করেই সেই লিটন দাসের হাতে ক্যাচ দিয়ে ফিরেছেন সাজঘরে।

৩১৯ রানের মাথায় ম্যাথিউসের বিদায়ের পর তাইজুলের শিকার হয়ে ফেনেন ধানাঞ্জায়া ডি সিলভা। স্লিপে থাকা নাজমুল হোসেন শান্তর হাতে ক্যাচ দিয়ে ফেরেন সাজঘরে।

বলা যায় স্বস্তিতে মধ্যাহ্ন বিরতিটা কাটাবে বাংলাদেশ দল। তার আগে লঙ্কানরা তুলেছে ৪ উইকেটে ৩৩৪ রান। ফার্নান্দো অপরাজিত আছেন ৬৫ রানে। ব্যাটিং শুরু করেছেন পান্থুম নিশাঙ্কা।

এমআর/

RTV Drama
RTVPLUS