Mir cement
logo
  • ঢাকা রোববার, ০৯ মে ২০২১, ২৬ বৈশাখ ১৪২৮

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউ

  ২৯ এপ্রিল ২০২১, ১৩:১৫
আপডেট : ২৯ এপ্রিল ২০২১, ১৩:৩৫

পাল্লেকেলে টেস্ট

ক্যাচ ড্রপে হতাশার প্রথম সেশন

ছবি- এসএলসি

পাল্লেকেলেতে শুরু হয়েছে বাংলাদেশ-শ্রীলঙ্কার দ্বিতীয় ও শেষ টেস্ট। এই ম্যাচে টস জিতে ব্যাটিং করার সিদ্ধান্ত নেয় শ্রীলঙ্কা। বাংলাদেশ দলে আসে এক পরিবর্তন আর শ্রীলঙ্কা দলে দুটি।

সকালে ব্যাট করতে নেমে লঙ্কান দুই ওপেনারের দারুণ শুরু। এদিন ৮ রান করে দারুণ একটা মাইলফলক ছুঁয়ে ফেলেন দ্বীমুথ করুণারত্নে। দশম শ্রীলঙ্কান ব্যাটসম্যান হিসেবে ৫ হাজার টেস্ট রানের ক্লাবে জায়গা করে নিয়েছেন লঙ্কান অধিনায়ক।

তবে দুই ওপেনারকেই সাজঘরে ফেরানোর সুযোগ আসে বাংলাদেশে। গত ম্যাচে ডাবল সেঞ্চুরি করা করুণারত্নের ক্যাচ হাত ফসকে গেছে ব্যক্তিগত ২৮ রানের মাথায়। তাসকিন আহমেদের করা ১৯.৬ বলের সময় স্লিপে ক্যাচ দিলে তালুবন্দি করতে ব্যর্থ হন নাজমুল হোসেন শান্ত।

এরপর তাসকিনের বলেই সুযোগ আসে থিরিমান্নেকে ফেরানোর। গালিতে খেলা শট মিরাজের হাত গলে বেরিয়ে যায় বাউন্ডারিতে। ক্যাচটা কঠিন হলেও মিরাজ চেষ্টাও করেননি।

লঙ্কানরা স্বস্তিতে মধ্যাহ্ন বিরতিতে গেলেও অস্বস্তি বাংলাদেশ শিবিরে। করুণারত্নে অপরাজিত আছেন ৩২ (৮৫) ও থিরিমান্নে ৩২ (৭৮) রানে। মধ্যাহ্ন বিরতির আগ পর্যন্ত শ্রীলঙ্কা সংগ্রহ করেছে বিনা উইকেটে ৬৬ রান।

উইকেট না পেলেও নিয়ন্ত্রিত বোলিং করছেন টাইগার বোলাররা। অভিষিক্ত শরিফুল ইসলাম ৬ ওভারে ১৮ রান দিলেও করেন ১টি মেডেন ওভার। তাসকিন করেছেন ৯ ওভার, আবু জায়েদ ১০ ওভার ও মেহেদী হাসান মিরাজ করেছেন ৬ ওভার।

বাংলাদেশ একাদশ: মুমিনুল হক (অধিনায়ক), লিটন কুমার দাস, মোহাম্মদ মিঠুন, মুশফিকুর রহিম, তামিম ইকবাল, সাদমান ইসলাম, আবু জায়েদ চৌধুরি, তাইজুল ইসলাম, নাজমুল হোসেন শান্ত, মেহেদী হাসান মিরাজ, তাসকিন আহমেদ, ইবাদত হোসেন চৌধুরি, সাইফ হাসান, ইয়াসির আলি চৌধুরি, শরিফুল ইসলাম।

শ্রীলঙ্কা একাদশ: দিমুথ করুণারত্নে (অধিনায়ক), লাহিরু থিরিমানে, ওশাডা ফার্নান্ডো, অ্যাঞ্জেলো ম্যাথুজ, ধনাঞ্জয়া ডি সিলভা, পাথুম নিসানকা, নিরোশান ডিকবেলা (উইকেটকিপার), রমেশ মেন্ডিস, সুরঙ্গা লাকমাল, বিশ্ব ফার্নান্ডো, প্রবীণ জয়াবিক্রমা।

এমআর/

RTV Drama
RTVPLUS