Mir cement
logo
  • ঢাকা বুধবার, ১৯ মে ২০২১, ৫ জ্যৈষ্ঠ ১৪২৮

আইপিএল থেকে সরে দাঁড়ালেন দুই আম্পায়ার

নিতিন মেনন ও পল রেইফেল

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) নিয়ে আলোচনা-সমালোচনার শেষ নেই। দেশি-বিদেশি তারকা ক্রিকেটার থেকে শুরু করে অন্য ক্রীড়াবিদরাও সমালোচনা করে যাচ্ছেন নিয়মিত। তবুও যেন সেসব কানে তুলছে না ভারতীয় ক্রিকেট বোর্ড।

আইপিএল এখনও মাঝপথে। এরই মধ্যে সরে দাঁড়িয়েছেন দুই শীর্ষ আম্পায়ার। ভারতের নিতিন মেনন ও ও অস্ট্রেলিয়ার পল রেইফেল। ভারতীয় দৈনিক ইন্ডিয়ান এক্সপ্রেস ও দ্য হিন্দু জানাচ্ছে, দুজনেই জৈব সুরক্ষা বলয় ছেড়েছেন ব্যক্তিগত কারণ দেখিয়ে।

দৈনিক দুটিতে জানানো হয়েছে, মা ও স্ত্রী করোনা আক্রান্ত হওয়ায় আইপিএল ছেড়েছেন নিতিন মেনন। এদিকে পল রেইফেল সরে দাঁড়িয়েছেন দেশের বিমান ধরতে। বিসিসিআই এর এক কর্মকর্তা জানিয়েছেন, দেশে ফেরার ফ্লাইট বন্ধ হয়ে যাচ্ছে দেখে তড়িগড়ি করে নিজের নাম সরিয়ে নেন এই অস্ট্রেলিয় আম্পায়ার।

আইসিসি এলিট প্যানেলের দুই আম্পায়ার সরে দাঁড়ানোয় এখন তাদের জায়গায় দুই স্থানীয় আম্পায়ারকে নেবেন আয়োজকরা।

বিসিসিআই কর্মকর্তা ইন্ডিয়ান এক্সপ্রেসকে বলেছেন, ‘নিতিন মেননের মা ও স্ত্রী করোনা আক্রান্ত হয়েছে। বাসায় ছোট বাচ্চা আছে। তাদের দেখভাল করতেই ছেড়েছেন আইপিএল। অন্যদিকে দেশের ফেরার জন্য ভারত-অস্ট্রেলিয়ার ফ্লাইট বন্ধের সিদ্ধান্তে সরে দাঁড়িয়েছেন রেইফেল।’

দুই আম্পায়ারের সরে দাঁড়ানোর আগে আইপিএল ছাড়েন তিন অস্ট্রেলীয়র সঙ্গে এক ইংলিশ ও এক ভারতীয় ক্রিকেটার। তারা অ্যান্ড্রু টাই (রাজস্থান রয়্যালস), কেইন রিচার্ডসন (রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু) ও অ্যাডাম জাম্পা (রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু)। ইংল্যান্ডের লিয়াম লিভিংস্টোন (রাজস্থান রয়্যালস) ও ভারতের রবিচন্দ্রন অশ্বিন।

এমআর/

RTV Drama
RTVPLUS