logo
  • ঢাকা সোমবার, ১৯ এপ্রিল ২০২১, ৬ বৈশাখ ১৪২৮

গোপনে বাংলাদেশ গেমসে পাঠানো হচ্ছে যশোরের খেলোয়াড়দের!

বাংলাদেশ গেমস

বঙ্গবন্ধু নবম বাংলাদেশ গেমসের বেশ কয়েকটি ইভেন্টে যশোরের খেলোয়াড়রা অংশগ্রহণ করছে। যদিও বিষয়টি কোনো গণমাধ্যমকে জানানো হয়নি। জেলার অনেক ক্রীড়া সংগঠকের কাছে এ বিষয়ে জানতে চাইলে কেউ জানেন না বলে জানান।

দেশের বৃহত্তর ক্রীড়া আসর বাংলাদেশ গেমস। এত বড় একটি আসরে অংশগ্রহণের জন্য বেশ আগেভাগেই থাকে অনুশীলন পর্ব। কোনো কোনো ইভেন্টে অংশগ্রহণের পাশাপাশি সন্তোষজনক ফলাফল বয়ে আনা সম্ভব তা নিয়ে থাকে নির্দিষ্ট পরিকল্পনা।

তথ্যানুসন্ধানে জানা গেছে, দেশের বৃহত্তর এই গেমসে যশোর জেলা দলের হয়ে পুরুষ হ্যান্ডবল, অ্যাথলেটিকস, সাঁতার, কারাতে, বক্সিং ও বাস্কেটবলে পুরুষ এবং মহিলা দল অংশ নিচ্ছে। এর আগে যে কোনো আসরে খেলায় অংশগ্রহণের জন্য দল ঘোষণা ও খেলতে যাওয়ার আগে বিষয়টি গণমাধ্যমকে অবহিত করা হতো। এমনকি তাদের লক্ষ্যমাত্রা অবহিত করার রেওয়াজ ছিল।

বর্তমানে অধিকাংশ প্রতিযোগিতায় চুপিসারে অংশগ্রহণের রেওয়াজ শুরু করা হয়েছে। কারা দলে অন্তর্ভুক্ত হয়েছেন,কীভাবে দল গঠন করা হয়েছে কোনো কিছুই এখন আর প্রকাশ্যে হয় না। টেবিলেই সবকিছু চূড়ান্ত করা হয়। নেই কোনো জবাবদিহিতা।

এসব থেকে পরিত্রাণ চান জেলার ক্রীড়া প্রেমীরা। তারা জানতে চান যশোরের হয়ে কে কোন ইভেন্টের খেলোয়াড় হিসেবে দলভুক্ত হয়েছেন। কারা পাচ্ছেন কর্মকর্তা ও প্রশিক্ষকের দায়িত্ব।

এ বিষয়ে জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক ইয়াকুব কবির জানান, কিছুটা গ্যাপ তৈরি হয়েছে এটা ঠিক। আগামীতে এ বিষয়গুলো যথাযথভাবে অবহিত করা হবে বলে তিনি জানান।

এমআর/

RTV Drama
RTVPLUS