logo
  • ঢাকা সোমবার, ১৯ এপ্রিল ২০২১, ৬ বৈশাখ ১৪২৮

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ০২ এপ্রিল ২০২১, ১৮:২৪
আপডেট : ০২ এপ্রিল ২০২১, ১৮:৪৬

বঙ্গবন্ধু ৯ম বাংলাদেশ গেমস ক্রিকেট

৬৩ রানে জিতলো চট্টলা ইস্টজোন

বাংলাদেশ অলিম্পিক এসোসিয়েশন (বিওএ) আয়োজিত বঙ্গবন্ধু ৯ম বাংলাদেশ গেমস ক্রিকেটে জয় পেয়েছে চট্টলা ইস্টজোন। ২ এপ্রিল, শুক্রবার বরিশালের আব্দুর রব সেরনিয়াবাত স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে জাহাঙ্গীরাবাদ সেন্ট্রালজোনকে ৬৩ রানে হারায় ইষ্টজোন।

টস জিতে ব্যাটিংয়ে নামে সিলেট ও চট্টগ্রাম বিভাগের খেলোয়াড়দের নিয়ে গড়া চট্টলা ইস্টজোন। নির্ধারিত ওভারের এক বল বাকি থাকতে অল-আউট হওয়ার আগে ২৬৯ রান সংগ্রহ করে দলটি। হৃদয় দেব সর্বোচ্চ ৯৪ রান করেন। ১৪৩ বলের ইনিংস সমৃদ্ধ ছিল ৮ চার ও ২ ছক্কায়। অধিনায়ক রিয়াদ খানের ব্যাট থেকে আসে ৯৩ রান।

জাহাঙ্গীরাবাদ সেন্ট্রালজোনের শাহরিয়ার আলম মাহিম ৫ উইকেট নিয়েছেন। এছাড়া আবু বক্কর আহমেদ ও আবদুল্লাহ আল তৌফিক দুটি করে উইকেট নেন। এক উইকেট নিয়েছেন সানজিদুর রহমান সোহান।

২৭০ রানের টার্গেটে খেলতে নেমে শুরুতেই ব্যাটিং বিপর্যয়ে পড়ে জাহাঙ্গীরাবাদ সেন্ট্রালজোন। ২৭ রানে ২ উইকেট হারিয়ে বিপদে পড়া দলটির প্রাথমিক ধাক্কা কাটানোর চেষ্টা করেন আরিফুল ইসলাম। ৭৯ বলে ৭ চার ও ৩ ছক্কায় ৬৭ রানের ইনিংস খেলেছেন তিনি।

কিন্তু তার একার লড়াই হারের ব্যবধানই কেবল কমিয়েছে। ৪৬.২ ওভারে সবকটি উইকেট হারিয়ে ২০৬ রান করতে পারে জাহাঙ্গীরাবাদ। দ্বিতীয় সর্বোচ্চ ২২ রান আসে অধিনায়ক আমির হোসেনের ব্যাট থেকে। এছাড়া সাগর আহমেদ ৩৭ বলে ২০ রানের ইনিংস খেলেন।

চট্টলা ইস্টজোনের সেরা বোলার মোস্তাকিম মিয়া, ৩১ রান খরচায় তিনটি উইকেট নিয়েছেন তিনি। এছাড়া আহমেদ শরিফ, মাজহারুল হক দুটি করে উইকেট নিয়েছেন।

শনিবার ক্রিকেটের কোন ম্যাচ নেই। একদিন বিরতির পর রোববার তৃতীয় ম্যাচে চট্টলা ইস্টজোনের প্রতিপক্ষ চন্দ্রদ্বীপ সাউথজোন।

এমআর/

RTV Drama
RTVPLUS