logo
  • ঢাকা সোমবার, ১২ এপ্রিল ২০২১, ২৯ চৈত্র ১৪২৭

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ০৮ মার্চ ২০২১, ১০:৩৩
আপডেট : ০৮ মার্চ ২০২১, ১০:৫৯

১১ বছর পরে আবারও বার্সার প্রেসিডেন্ট লাপোর্তা

laporta barcelona president messi, rtv online
হুয়ান লাপোর্তা

আবারও বার্সেলোনার প্রেসিডেন্ট হলেন হুয়ান লাপোর্তা। ভিক্টর ফন্ট ও টনি ফ্রেইসাকে বড় ব্যবধানে হারিয়ে ক্লাবের নতুন প্রেসিডেন্ট নির্বাচিত হয়েছেন এই কাতালান আইনজীবী। এর আগে ২০০৩ থেকে ২০১০ পর্যন্ত বার্সেলোনার প্রেসিডেন্টের দায়িত্ব পালন করেন লাপোর্তা।

বিবিসি জানায়, সভাপতি নির্বাচনে মোট ৫৫ হাজার ৬১১ সদস্য ভোট দিয়েছেন। লাপোর্তা পেয়েছেন ৩০ হাজার ১৮৪ তথা ৫৪.৩ শতাংশ ভোট। তার নিকট প্রতিদ্বন্দ্বী ভিক্টর ফন্ট পেয়েছেন ১৬ হাজার ৬৭৯ ভোট যা মোট ভোটের ২৯.৯৯ শতাংশ , টনি ফ্রেইক্সার ভোট ৪ হাজার ৭৬৯টি বা ৮.৫৮ শতাংশ।

১২ ঘণ্টা ধরে হওয়া এই ভোটে নতুন বোর্ড প্রধান বেছে নিতে লিওনেল মেসি, জার্সিও বুসকেটস, জরদি আলবাসহ দলের গুরুত্বপূর্ণ খেলোয়াড়রা অংশ নিয়েছেন।

নির্বাচনে জয়ের পর হুয়ান লাপোর্তা বলেন, আজকের দিনটি বিশেষ একটি দিন ছিল। এটি এমন একটি নির্বাচন যা আমাদের ক্লাবের মর্যাদাকে বৃদ্ধি করবে। এই নির্বাচনটি ছিল ক্লাবের ইতিহাসের সবচেয়ে গুরুত্বপূর্ণ নির্বাচন।

লাপোর্তার নির্বাচনি প্রতিশ্রুতির মধ্যে অন্যতম ছিল, আর্জেন্টাইন মহাতারকা লিওনেল মেসিকে যেকোনো মূল্যে বার্সেলোনায় রাখা। নির্বাচনের দিনও তিনি তার প্রতিশ্রুতি পুনর্ব্যক্ত করেছেন।

যথাযথ দায়িত্ব পালনে ব্যর্থতার দায়ে প্রবল চাপের মুখে গেল অক্টোবরে সভাপতির পদ ছাড়েন জোসেপ মারিয়া বার্তেমেউ। ভারপ্রাপ্ত সভাপতি হিসেবে দায়িত্ব পান কার্লেস তুসকেতস। এরমধ্যেই ১ মার্চ বার্সেলোনায় অভিযান চালায় কাতালান পুলিশ। দুর্নীতির দায়ে গ্রেপ্তারও হয়েছিলেন বার্তেমেউ। পরে অবশ্য জামিনে মুক্ত হয়েছিলেন তিনি।

এমআই/ওয়াই

RTV Drama
RTVPLUS