logo
  • ঢাকা সোমবার, ১২ এপ্রিল ২০২১, ২৯ চৈত্র ১৪২৭

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ০১ মার্চ ২০২১, ১২:১৪
আপডেট : ০১ মার্চ ২০২১, ১২:২৪

ভারতের ভিসা পেতে লিখিত নিশ্চয়তা চায় পিসিবি

pcb chairman ehsan mani
ছবি- সংগৃহীত

চলতি বছর ভারতে বসতে চলেছে টি-টোয়েন্টি বিশ্বকাপ। তার আগে প্রশ্ন, পাকিস্তান কি টুর্নামেন্টে অংশ নিতে পারবে? রাজনৈতিক কারণে দীর্ঘদিন পাকিস্তানের খেলোয়াড়রা ভারতে প্রবেশ করতে পারেন না। তাই আইসিসি ও ভারতের কাছে লিখিত নিশ্চয়তা চায় পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)।

ভারতের মাটিতে খেলা হলে নিরাপত্তা নিয়ে চাপে থাকবেন পাকিস্তানি খেলোয়াড়, কর্মকর্তা, সাংবাদিক ও সমর্থকরা। তাই তাদের নিয়ে নিরাপত্তা নিশ্চিত করতে আলাদা করে ভাবতেই হচ্ছে পিসিবিকে। এছাড়া ভিসা ইস্যুতো রয়েছেই।

ক্রিকেট বোর্ডের কর্মকর্তাদের সঙ্গে সভা করেন পিসিবি সভাপতি এহসান মানি। আইসিসির কাছে খেলোয়াড়দের নিরাপত্তা চেয়ে আবেদন করেছেন বলে জানান তিনি।

পিসিবি প্রধান বলেন, ‘টি-টোয়েন্টি বিশ্বকাপ ভারত থেকে অন্য কোথাও স্থানান্তর করতে আমরা আইসিসিকে অনুরোধ করেছি। যদি মেগা ইভেন্ট নিয়ে আমাদের উদ্বেগের সমাধান না হয় তাহলে আইসিসিকে এ আসর চলাকালীন ভারতে পাকিস্তানী প্রতিনিধিদের নিরাপত্তা নিশ্চিত করতে বলেছি।'

বিষয়টি সম্ভব না হলে ভিন্ন কোনও দেশে আইসিসির এ মেগা ইভেন্ট আয়োজনের প্রস্তাব দিয়েছে পাকিস্তান। আর তাও যদি সম্ভব হয় তাহলে ভিসার বিষয়ে নিশ্চয়তা চেয়েছেন মানি, 'যদি এটি সম্ভব না হয় তবে টুর্নামেন্টটি অন্য কোথাও পরিচালনা করা দরকার। আমাদের ক্রিকেটার, কর্মকর্তা এবং সাংবাদিকদের জন্য আমাদের ভিসা প্রয়োজন। আমরা এই বিষয়ে ভারতের কাছ থেকে লিখিত নিশ্চয়তা চেয়েছি। এই উদ্বেগগুলো পূরণ না করা হলে সংযুক্ত আরব আমিরাতেও ইভেন্টটি অনুষ্ঠিত হতে পারে। আমরা এখন আইসিসির প্রতিক্রিয়ার জন্য অপেক্ষা করছি।'

অক্টোবরে সংক্ষিপ্ত ফরম্যাটের বিশ্বআসর কথা রয়েছে। এবার অংশ নিচ্ছে ১৬টি দেশ। টি-টোয়েন্টি বিশ্বকাপের সপ্তম আসর শেষ হবে ১৪ নভেম্বর।

ওয়াই

RTV Drama
RTVPLUS