• ঢাকা রোববার, ০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১
logo

আইরিশদের বড় পরাজয়, একাই ৮ উইকেট তুললেন তানভির

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ২৮ ফেব্রুয়ারি ২০২১, ১৪:৪৭
bangladesh-emerging-team-vs-ireland-a-only-unofficial-test, tanvir islam. rtv online
২০১৯ সালে এসএস গেমসে স্বর্ণ জয়ী বাংলাদেশের হয়ে ৯ উইকেট তুলেছিলেন তানভির ইসলাম || ফাইল ছবি

২০১৯ সালে দক্ষিণ এশিয়ান (এসএ) গেমসে বাংলাদেশকে স্বর্ণ এনে দেয়ার নায়ক ছিলেন তানভির ইসলাম। আয়ারল্যান্ড উলভসের বিপক্ষে চলমান চার দিনের টেস্টে বাংলাদেশ ইমার্জিং দলের হয়ে অংশ নিয়েছেন তিনি। প্রথম ইনিংসে পাঁচ উইকেট তুলে নেয়ার পর দ্বিতীয় ইনিংসে আট উইকেট শিকার করেছেন বাম-হাতি এই স্পিনার।

দুই বছর আগে নেপালে এসএ গেমসে চার ম্যাচে অংশ নিয়ে নয় উইকেট তুলেছিলেন তানভির। ফাইনালে শ্রীলঙ্কাকে হারিয়ে স্বর্ণ নিয়ে ফিরেছিল বাংলাদেশ দল।

আরও পড়ুন : নতুন তথ্য দিলেন নাসির

২০১৭ সালে পেশাদার ক্রিকেটে অভিষেক হওয়া এই স্পিনার ১১টি প্রথম শ্রেণী, ৪৭টি লিস্ট ‘এ’ ও ১২টি টি-টোয়েন্টি ম্যাচে অংশ নিয়েছেন।

শুক্রবার চট্টগ্রামে শুরু হওয়া আয়ারল্যান্ড ‘এ’ দলের বিপক্ষে একমাত্র টেস্টে সুযোগ হয় ২৪ বছর বয়সী তানভিরের। প্রথম ইনিংসে ২৩ ওভারে ৫৫ রান খরচ করে তুলে নেন পাঁচটি উইকেট। এতে ৬৭ ওভারে ১৫১ রানে গুটিয়ে যায় সফরকারী।

আরও পড়ুন : ক্রিকেট ক্যারিয়ারের সমাপ্তি ইউসুফ পাঠানের

আইরিশ বোলারদের শাসন করে স্বাগতিক ব্যাটসম্যানরা ৯০.৪ ওভারে ৩১৩ রান সংগ্রহ করে। ১৬২ রানে পিছিয়ে থেকে দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে ১৩৯ রানের গুটিয়ে যায় উলভস। এতে একদিন হাতে রেখেই ২৩ রান ও ইনিংস ব্যবধানে ম্যাচে জয় করে মাঠ ছাড়ে সাইফ হাসান নেতৃত্বাধীন দলটি। ২৮.৩ ওভার বল করে ৫১ রান খরচ করে ৮ উইকেট তুলে নেন তানভির। একটি করে উইকেট তুলেছেন এবাদত হোসেন ও অধিনায়ক সাইফ।

আরও পড়ুন : ৯ বছর পর উইন্ডিজ দলে এডওয়ার্ডস, ফিরেছেন গেইলও

ওয়াই

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
X
Fresh