logo
  • ঢাকা বৃহস্পতিবার, ০৪ মার্চ ২০২১, ১৯ ফাল্গুন ১৪২৭

আরটিভি নিউজ

  ১৪ ফেব্রুয়ারি ২০২১, ১২:৪৯
আপডেট : ১৪ ফেব্রুয়ারি ২০২১, ১৩:১৪

বাংলাদেশের সামনে লক্ষ্য ২৩১ রান

ওয়েস্ট ইন্ডিজ
ছবি- সংগৃহীত

ঢাকা টেস্টে বাংলাদেশকে ২২১ রানের লক্ষ্য দিয়েছে ওয়েস্ট ইন্ডিজ। চতুর্থ দিনে নিজেদের দ্বিতীয় ইনিংসে ১১৭ রানে গুটিয়ে গেছে উইন্ডিজরা।

সফরকারীদের হয়ে ১২০ বলে সর্বোচ্চ ৩৮ রান করেন এনক্রুমাহ বোনার। ৫৩ বল খেলে জসুয়া ডা সিলভা তুলেন ২০ রান। জন ক্যাম্পবেল ৪৮ বল খেলে ১৮ রান করেন। এছাড়া কেউই দুই অঙ্ক স্পর্শ করতে পারেননি।

টাইগারদের হয়ে চারটি উইকেট শিকার করেছেন তাইজুল ইসলাম। তিনটি উইকেট শিকার করেন নাইম হাসান। আবু জায়েদ রাহী দুটি ও একটি উইকেট তুলেছেন মেহেদী হাসান মিরাজ।

রোববার মধ্যাহ্ন বিরতি পর্যন্ত ক্রেইগ ব্র্যাথওয়েট নেতৃত্বাধীন দলটির সংগ্রহ ছিল ৬ উইকেটে ৯৮ রান। বিরতি থেকে ফিরেই দ্রুত জোড়া আঘাত হানেন তাইজুল।

প্রথম স্লিপে থাকা সৌম্য সরকারের হাতে ক্যাচ দেন ৫৩ বলে ২০ রান করা ডা সিলভা। ৮ বলে নয় রান করে নাজমুল হোসেন শান্তর কাছে ক্যাচ দিয়ে মাঠ ছাড়েন আলজারি জোসেফ।

দলীয় ১১৬ রানে নাঈম হাসাসের বলে রিভার্স সুইপ খেলতে গিয়ে বোল্ড হন বোনার। বিদায়ের আগে ১২০ বলে ৩৮ রান তুলেন ডান-হাতি এই ব্যাটসম্যান।

শেষ ব্যাটসম্যান হিসেবে বলে ১ রান করে বাউন্ডারিতে থাকা মুশফিকুর রহিমের তালুবন্দি হন রাকিম কর্নওয়াল।

দিনের শুরুটাও ছিল বাংলাদেশি বোলারদের পক্ষেই। দলীয় ৫০ রানে আবু জায়েদ রাহীর বলে আউট হন জোমেল ওয়ারিক্যান। ২২ বলে ২ রান করে ফেরেন নাইট ওয়াচ ম্যান হিসেবে নামা ওয়ারিক্যান।

রাহীর দ্বিতীয় শিকারে পরিণত হন কাইল মায়ের্স। ১৬ বলে ৬ রান তুলেন আগের ম্যাচে ডাবল সেঞ্চুরি তোল এই ব্যাটসম্যান। দলীয় ৭৩ রানে তাইজুল ইসলামের বলে ফেরেন জার্মেইন ব্ল্যাকউড। ১০ বলে ৯ রান করেন তিনি।

আগের দিনের ৩ উইকেটে ৪১ রান সংগ্রহ করে সফরকারীরা। নাইমের বলে লিটন দাসের গ্লাভসে ধরা পড়েন ব্র্যাথওয়েট। ১৩ বলে ৬ রান তুলেন অধিনায়ক। ৪৮ বলে ১৮ রান করে জন ক্যাম্পবেল বোল্ড হন তাইজুলের বলে। অন্যদিকে ২০ বলে ৭ রান করে সাজ ঘরে ফেরেন সায়নে মজলে।

প্রথম ইনিংসে ওয়েস্ট ইন্ডিজ তুলে ৪০৯ রান। জবাবে ২৯৬ রানে অল আউট হয় বাংলাদেশ।

ওয়াই

RTV Drama
RTVPLUS