logo
  • ঢাকা সোমবার, ০১ মার্চ ২০২১, ১৬ ফাল্গুন ১৪২৭

ক্রীড়া প্রতিবেদক, আরটিভি নিউজ

  ১৭ জানুয়ারি ২০২১, ২২:৩৪
আপডেট : ১৭ জানুয়ারি ২০২১, ২৩:১৩

বাংলাদেশ-উইন্ডিজ সিরিজ ২০২১

বাংলাদেশকে দিয়েই বিশ্বকাপ মিশন শুরু করতে চায় উইন্ডিজরা

ছবি- উইন্ডিজ ক্রিকেট

২০১৯ বিশ্বকাপের মূল পর্বে খেলতে বেশ কষ্ট হয়েছিল ওয়েস্ট ইন্ডিজের। জিম্বাবুয়ের মাটিতে বাচাই পর্ব খেলে কোনোমতে বিশ্বকাপে জায়গা করে নিয়েছিল দুইবারের বিশ্বকাপ জয়ীরা।

এবার আর সেই কঠিন পরীক্ষার সম্মুখীন হতে চায় না উইন্ডিজরা। তাই এখন থেকেই উন্নতি করতে চায় র‍্যাংকিংয়ে। কেন না, আইসিসির দেয়া নির্দিষ্ট সময়ে ওয়ানডে সুপার লিগের প্রথম ৭টি দল সরাসরি খেলতে পারবে বিশ্বকাপ।

সেই হিসেব অনুযায়ী উইন্ডিজরা এখন ৯ নম্বরে। প্রতিপক্ষ বাংলাদেশ রয়েছে ৭ নম্বরে। র‍্যাংকিংয়ে এগিয়ে থাকলেও বাংলাদেশ খুব একটা কঠিন প্রতিপক্ষ নয় উইন্ডিজদের কাছে। তাই এই সিরিজটা জিতে পয়েন্ট বাড়াতে চায় দলটা।

তাইতো বাংলাদেশের বিপক্ষে ৩ ম্যাচের ওয়ানডে সিরিজে সূচনা করতে চায় জয় দিয়ে। রোববার গণমাধ্যম কর্মীদের করা প্রশ্নের জবাবে উইন্ডিজ কোচ ফিল সিমন্স বললেন, বাছাইপর্ব খেলার কোনো ইচ্ছা নাই তাদের।

‘আমদের জন্য প্রত্যেকটা ম্যাচই অনেক গুরুত্বপূর্ণ।কেন না বিশ্বকাপের বাচাই পর্ব এড়াতে হলে এই সিরিজ দিয়েই এগিয়ে যেতে হবে আমাদের। তাই আমরা জয় দিয়ে শুরু করতে চাই।’

টাইগারদের বিপক্ষে মাঠে নামার আগে বিকেএসপিতে রয়েছে একটি এক দিনের ম্যাচ। তবে দলের বেশীরভাগ নিয়মিত সদস্যকে ছাড়াই এসেছে উইন্ডিজরা। ফিল সিমন্স অবশ্য এসবে মনোযোগ দিতে চান না।

‘হ্যা, অনেকেই আসেনি তবে যারা এসেছে তারা দুর্দান্ত খেলেছে ঘরোয়া লিগে। আমি আশা করি এখানেও ভালো খেলবে। অনুশীলনেও তারা আমাকে সন্তুষ্টি করেছে।’

এমআর/

RTV Drama
RTVPLUS