logo
  • ঢাকা শনিবার, ০৬ মার্চ ২০২১, ২১ ফাল্গুন ১৪২৭

ক্রীড়া প্রতিবেদক, আরটিভি নিউজ

  ১৫ জানুয়ারি ২০২১, ১৮:২৪
আপডেট : ১৫ জানুয়ারি ২০২১, ১৮:৩০

সেই সিরিজটার কথা মনে পড়ে গেল রোচের

কেমার রোচ ।।ছবি- উইন্ডিজ ক্রিকেট

উইন্ডিজ ক্রিকেট বোর্ডের সঙ্গে বনিবনা না হওয়ায় ২০০৯ সালে বিদ্রোহ করে বাংলাদেশের বিপক্ষে সিরিজ থেকে নাম তুলে নিয়েছিলেন মূল দলে থাকা ক্রিকেটাররা। সেই সুবাধে এক ঝাঁক তারকা ক্রিকেটার নিয়ে দল সাজাতে হয়েছিল নির্বাচকদের। সেই দলে থাকা কেমার রোচ তুলেছিলেন গতির ঝড়।

মূলত ওই সিরিজ থেকেই দলের নিয়মিত সদস্য এরপর তো বিশ্ব সেরাদের একজন হয়ে গেছেন ৩০ বছর বয়সী রোচ।

সেই রোচ এবার বাংলাদেশে এসেছেন দলের সিনিয়র খেলোয়াড় হিসেবে। এই সিরিজেও নেই অভিজ্ঞ খেলোয়াড়রা। বাংলাদেশের করোনা পরিস্থিতি বিবেচনা করে অভিজ্ঞরা না করে দেয়ায় এবারও এক ঝাঁক তরুণ খেলোয়াড় নিয়ে গড়া হয়েছে দল।

৩ দিনের কোয়ারেন্টিন শেষে দ্বিতীয় দিনের মতো অনুশীলনে নেমেছে দলটা। অনুশীলনের ফাঁকে এক ভিডিও বার্তায় কেমার রোচ জানালেন, ২০০৯ সালের সিরিজটার কথা মনে পড়েছে এই সিরিজে।

‘অভিষেক সিরিজ ছিল আমার। স্বাভাবিকভাবেই বেশ অনভিজ্ঞ ছিলাম। তবে ভালো করার জন্য মরিয়া থাকলেও আমরা সেটা পারিনি। আমাদের সবার জন্যই কঠিন পরীক্ষার একটা সিরিজ ছিল। এবারও যেমন নতুনরা সেই পরীক্ষার মধ্য দিয়ে যাবে।’

দলের নিয়মিত বেশ কজন খেলোয়াড় না আসলেও কেমার রোচের অভিজ্ঞতা কিংবা কোচদের পরিকল্পনায় ভালো একটা সিরিজ হবে বলে আশা করছেন এই গতি তারকা। কেন না বাংলাদেশের বিপক্ষেই তার রেকর্ড বেশ দারুণ।

এখন পর্যন্ত টাইগারদের বিপক্ষে ৮ টেস্টে ১৯.৭৮ গড়ে নিয়েছেন ৩৩ উইকেট। স্ট্রাইক রেট ৪১.৩। যদিও বাংলাদেশে এসে খুব একটা সুবিধা করতে পারেননি, ৩ টেস্টে রয়েছে মাত্র ৪ উইকেট।

‘শুধু আমি নই, আমরা সবাই জানি বাংলাদেশ পেসারদের জন্য কতটা কঠিন। তবে ভালো পরিকল্পনা আর সঠিক জায়গায় বল করতে পারলে সফলতা আসবে। আশা করি ভালো কিছু হবে।’

তবে রোচ সমীহ করছেন বাংলাদেশের অভিজ্ঞ ক্রিকেটারদের। তবে সাকিব, তামিম, মুশফিকদের বিপক্ষে চ্যালেঞ্জটাও নিতে চান এই ক্যারিবীয়।

‘তামিম ইকবাল বেশ অভিজ্ঞ ব্যাটসম্যান, সঙ্গে সাকিব আল হাসান, মুশফিকুর রহিম আছেন। অধিনায়ক মুমিনুল হকও দুর্দান্ত খেলেন ঘরের মাঠে। তবে বাংলাদেশের ব্যাটসম্যানদের চেপে ধরতে হলে মাঠে আক্রমণাত্মক ক্রিকেট খেলতে হবে। তাই বোলিংয়ে গতির সঙ্গে বাউন্সেরও সংমিশ্রণ করতে হবে।’

এমআর/এম

RTV Drama
RTVPLUS