logo
  • ঢাকা সোমবার, ২৫ জানুয়ারি ২০২১, ১১ মাঘ ১৪২৭

সিরিজ জয়ে আশাবাদী মাহমুদউল্লাহ

ছবি- বিসিবি
দুটি অনুশীলন ম্যাচের প্রথমটি অনুষ্ঠিত হয়েছে বৃহস্পতিবার। সাভারের বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠানে (বিকেএসপি) তামিম একাদশ ও মাহমুদউল্লাহ একাদশে ভাগ হয়ে খেলেছে তামিম-সাকিবরা।

প্রথম ম্যাচে জয় পেয়েছে মাহমুদউল্লাহ একাদশ। টসে হেরে ব্যাট করতে নেমে তামিম একাদশ সংগ্রহ করে ১৬১ রান। জবাবে ব্যাট করতে নেমে ৫ উইকেটের জয় তুলে নেয় মাহমুদউল্লাহ একাদশ।

ম্যাচ জেতায় উচ্ছ্বসিত অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ। খেলা শেষে তিনি সন্তুষ্ট বোলারদের ওপর। তার আশা উইন্ডিজদের বিপক্ষে সিরিজ জিতবে বাংলাদেশ।

‘আমি আশাবাদী, আমরা সিরিজ জিতবো। সবমিলিয়ে ভালো হয়েছে প্রস্তুতি, বোলাররা ভালো বল করেছে। দুই দলের বোলাররাই ভালো বল করেছে। উইকেট সম্ভবত শুরুর দিকে কিছুটা মুভমেন্ট ছিল। দ্বিতীয় ইনিংসে বেটার হয়েছে উইকেট। কিন্তু সর্বোপরি ভালো অনুশীলন হয়েছে।’

এদিকে দীর্ঘ এক বছর নিষেধাজ্ঞায় থাকা সাকিব আল হাসান আবারও ফিরতে যাচ্ছেন আন্তর্জাতিক ক্রিকেটে। ঘরের মাঠে বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপে ভালো খেলতে পারেননি, সে ধারাবাহিকতা রয়েছে অনুশীলন ম্যাচেও। ৬ ওভার বোলিং করে উইকেট পাননি, রান আউট হয়ে সাজঘরে ফেরেন ৯ রান করে। রিয়াদ বলছেন, সাকিব থাকলে আরও আগেই জিতে যেত।

‘সাকিবের রান আউটটা দুর্ভাগ্যজনক ভাবে হয়ে গেছে। নন-স্ট্রাইক প্রান্তের ব্যাটসম্যানের গায়ে লেগে বলটা বোলারের কাছে চলে গেছে। নরমালি ও থাকলে হয়তো এটা সহজ রান হত।’

দলের জয়ে বড় ভুকা রেখেছেন রিয়াদ। অপরাজিত ৫১ রানের ইনিংস খেলে জিতিয়েছেন দলকে।

‘ব্যাটিং আলহামদুলিল্লাহ, আমার একটা ভালো সময় কেটেছে আলহামদুলিল্লাহ।’ যোগ করেন মাহমুদউল্লাহ রিয়াদ।

এমআর/

RTV Drama
RTVPLUS