logo
  • ঢাকা শুক্রবার, ২২ জানুয়ারি ২০২১, ৮ মাঘ ১৪২৭

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ১০ জানুয়ারি ২০২১, ১৮:৩৮
আপডেট : ১০ জানুয়ারি ২০২১, ১৮:৫৪

সিরাজের অভিযোগে বের করে দেয়া হলো ৬ দর্শককে

আম্পায়ারের কাছে নালিশ করছেন মোহাম্মদ সিরাজ
বর্ণবৈষম্যের বিরোধিতায় যখন নড়েচড়ে বসেছে গোটা বিশ্ব তখন অস্ট্রেলিয়ার মতো দেশের মানুষের কাছে এসব তো কখনোই আশা করা যায় না। অথচ হিতের বিপরীত দেখিয়েছে ভারত-অস্ট্রেলিয়ার তৃতীয় টেস্ট চলাকালীন কয়েকজন দর্শক।

সিডনি টেস্টের চতুর্থ দিনে ভারতীয় পেসার মোহাম্মদ সিরাজ বাধ্য হয়ে ব্যপারটি জানান সতীর্থ ও আম্পায়ারদের কাছে। দর্শকদের করা বাজে মন্তব্যের বিষয়টি গুরুত্ব সহকারে নেয় সেখানকার পুলিশ। তাই ম্যাচ চলাকালীন কয়েকজন দর্শককে বের করে দেয়া হয় স্টেডিয়াম থেকে।

সিরাজের করা অভিযোগ আমলে নিয়ে ক্রিকেট অস্ট্রেলিয়ার সঙ্গে তদন্ত শুরু করেছে আন্তর্জাতিক ক্রিকেট সংস্থাও (আইসিসি)।

সিডনি টেস্টে টানা দুইদিন ভারতীয় ক্রিকেটারদের উদ্দেশ্য করে বিদ্রূপ মন্তব্য করেছেন অস্ট্রেলিয়ান দর্শকরা। তৃতীয় দিন শনিবার সিরাজের সঙ্গে জসপ্রিত বুমরাহসহ বেশ কয়েকজনকে উদ্দেশ্য করে বাজে মন্তব্য করা হচ্ছিল। ব্যপারটি ক্রিকেটাররা টিম ম্যানেজমেন্ট জানালে তারা অস্ট্রেলিয়া ক্রিকেট অফিসিয়ালদের জানান।

চতুর্থ দিন রোববার ৮৭তম ওভারের সময় ফাইন লেগে ফিল্ডিং করছিলেন সিরাজ। এসময় তাকে উদ্দেশ্য করে বাজে মন্তব্য করা হলে অধিনায়ক আজিঙ্কা রাহানেকে বলেন সিরাজ। আজিঙ্কা ব্যপারটি দুই আম্পায়ার পল রাইফেল ও পল উইলসনকে জানালে ক্রিকেট অস্ট্রেলিয়ার নিরাপত্তা কর্মীরা দুই আম্পায়ারকে ওই গ্যালারির কাছে নিয়ে যান।

পরক্ষণে ওই গ্যালারীতে পুলিশ যেয়ে অভিযুক্তদের শনাক্ত করে সন্দেহজনক কয়েকজনকে স্টেডিয়াম থেকে বের করে দেয়।

এ নিয়ে ক্রিকেট অস্ট্রেলিয়ার নিরাপত্তা বিভাগের প্রধান শন ক্যারল জানান, ''এই ঘটনাটি খুবই দুঃখজনক। পুলিশের পাশাপাশি ক্রিকেট অস্ট্রেলিয়াও তদন্ত শুরু করেছে। আমরা ভারতীয় দলের কাছে ক্ষমা প্রার্থী।''

এমআর/

RTV Drama
RTVPLUS