logo
  • ঢাকা শনিবার, ১৬ জানুয়ারি ২০২১, ২ মাঘ ১৪২৭

শ্রীলঙ্কা ক্রিকেটকে গুডবাই বলে যুক্তরাষ্ট্রে জয়াসুরিয়া

শেহান জয়াসুরিয়া
মাত্র ২৯ বছর বয়সেই আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় বলে দিয়েছেন শ্রীলঙ্কার অলরাউন্ডার শেহান জয়াসুরিয়া। অথচ ক্যারিয়ারের অনেকটা পথ বাকি ছিল এই লঙ্কান ক্রিকেটারের।

২০১৫ সালে শেহানের আন্তর্জাতিক ক্রিকেটে পা পড়ে টি-টোয়েন্টি ক্রিকেট দিয়ে। এরপর শ্রীলঙ্কার হয়ে খেলেছেন ১২টি ওয়ানডে ও ৮টি টি-টোয়েন্টি ম্যাচ।

তার আগে ঘরোয়া ক্রিকেটে অভিষেক হয় ২০০৯ সালে। প্রথম শ্রেণিতে জয়াসুরিয়া খেলেছেন ৮০টি প্রথম শ্রেণির ম্যাচ। এছাড়া ১৪০টি লিস্ট ‘এ’ ম্যাচ আর ৮৮টি টি-টোয়েন্টি ম্যাচও খেলেছেন।

শেহান সবশেষ ওয়ানডে ম্যাচ খেলেছেন ২০১৯ সালে। তবে টি-টোয়েন্টি দলের নিয়মিত সদস্য ছিলেন ২০২০ সালেও। গত ২০১৯ থেকে ২০২০ সাল পর্যন্ত খেলেছেন ৭টি ম্যাচ।

ঘরের মাঠে লঙ্কা প্রিমিয়ার লিগেও দারুণ খেলেছিলেন এই অলরাউন্ডার। তার দল গল গ্ল্যাডিয়েটরস রানার্সআপও হয় টুর্নামেন্টে। শেহান দেশের ক্রিকেট ছেড়ে থিতু হবেন যুক্তরাষ্ট্রে। শুক্রবার এক বিবৃতিতে এমনটাই জানিয়েছে শ্রীলঙ্কা ক্রিকেট (এসএলসি)।

‘যুক্তরাষ্ট্রে পরিবারের সঙ্গে থাকবেন বলে দেশের ক্রিকেট ছাড়ার সিদ্ধান্ত নিয়েছেন শেহান জয়সুরিয়া। শ্রীলঙ্কা ক্রিকেট তার এই সিদ্ধান্তের প্রতি সম্মান জানায়। বিদায় বেলায় লঙ্কা ক্রিকেটকে ধন্যবাদ জানিয়েছে শেহান। দেশের ক্রিকেটের প্রতি দায়িত্ব পালনে আমরাও তার প্রতি কৃতজ্ঞ। তার ভবিষ্যতের জন্য শুভকামনা।’

এমআর/পি

RTV Drama
RTVPLUS