logo
  • ঢাকা বৃহস্পতিবার, ২৮ জানুয়ারি ২০২১, ১৪ মাঘ ১৪২৭

ক্রীড়া প্রতিবেদক, আরটিভি নিউজ

  ২৪ নভেম্বর ২০২০, ১৭:২৫
আপডেট : ২৪ নভেম্বর ২০২০, ১৭:২৯

ব্যাটে-বলে রাজশাহীর জয়ের নায়ক মেহেদী হাসান

Mehedi Hasan is the hero of Rajshahi's victory with bat and ball
ছবি- বিসিবি
টানটান উত্তেজনার ম্যাচে শেষ বলে জয় মিনিস্টার গ্রুপ রাজশাহীর। বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপের শুরুটা জয় দিয়েই হলো পদ্মা পাড়ের দলটার। বেক্সিমকো ঢাকাকে ২ রানে হারিয়েছে নাজমুল হোসেন শান্তর দল।

জয়ের জন্য ১৭০ রানের লক্ষ্যে ব্যাট করতে নামে বেক্সিমকো ঢাকা। ব্যাটিংয়ে নেমে শুরুটা মন্থর ছিল দুই ওপেনার তানজিদ হাসান ও ইয়াসির আলীর।

দলীয় ১৯ রানের মাথায় মাত্র ১৮ রান করে সাজঘরে ফেরেন তানজিদ। দ্বিতীয় উইকেট জুটিতে ইয়াসির আলীর সঙ্গে ব্যাট করতে নেমে খানিকক্ষণের জন্য ঝড় তোলেন নাঈম।

তবে নাঈমকে ভালো সং দিতে পারেননি ইয়াসির। ৮ বলে ৯ রান করে ফেরেন মেহেদী হাসানের বলে লেগ বিফোর হয়ে।

ইয়াসিরের পর নাঈম শেখও বিদায় নেন আরাফাত সানীর বলে ক্যাচ দিয়ে। দলীয় ৫৫ রানের মাথায় ১৭ বলে সমান ২টি করে চার ও ছয়ে করেন ২৬ রান।

চার নম্বরে ব্যাট করতে আসা মুশফিকুর রহিমই তখন একমাত্র ভরসা। রানও আসে তার ব্যাটে দ্রুত। তবে স্কুপ খেলতে গিয়ে উইকেট-রক্ষক নুরুল হাসানের কাছে ক্যাচ দিয়ে বিদায় নেন ৩৪ বলে ৪১ রান করে। তার ইনিংসে ছিল ৩টি চার ও ১টি ছয়। মুশফিকের আগে অবশ্য আকবর আলী জ্বলে উঠে নিভে যান ফরহাদ রেজার বলে ক্যাচ দিয়ে। তার ব্যাটে আসে ২৯ বলে ৩৪ রান।

শেষ ভরসা হয়ে ওঠেন মুক্তার আলী ও সাব্বির রহমান। একপ্রান্ত আগলে রেখে মুক্তার আলী দলকে নিয়ে যান জয়ের বন্দরে। শেখ মেহেদী হাসানের করা শেষ ওভারে জিততে হলে রাজশাহীর প্রয়োজন ছিল ৯ রান। শেষ বলে লাগে ৪ রান। তার আগের বল ফ্রি-হিট পেয়েও কাজে লাগাতে পারেননি মুক্তার।

শেষ বলে আর বাউন্ডারি হাঁকাতে পারেননি মুক্তার আলী, নেন এক রান। তাতে রাজশাহীর জয়ের নায়ক বনে যান ব্যাট হাতে অর্ধশত রানের ইনিংস খেলা শেখ মেহেদী হাসান।

ঢাকার হয়ে সর্বোচ্চ ৩ উইকেট নেন মুক্তার আলী। এছাড়া ১টি করে উইকেট নেন রানা, নাসুম আহমেদ ও নাঈম হাসান।

তার আগে দুপুরে টস জিতে রাজশাহীকে ব্যাট করতে পাঠায় ঢাকা। ব্যাটিংয়ে নেমে টপ, মিডল অর্ডারের ব্যর্থতার বৃত্তে আঁটকে যাওয়া রাজশাহীকে টেনে তুলেন নুরুল হাসান ও শেখ মেহেদী হাসান।

দুই জনের ৯২ রানের জুটিতে ৯ উইকেটে ১৬৯ রান তোলে রাজশাহী। সোহান করেন ৩৯ (২০) ও মেহেদী করেন ৫০ (৩২) রান।

রাজশাহীর হয়ে ১টি করে উইকেট নেন মেহেদী হাসান, এবাদত হোসেন, আরাফাত সানী ও ফরহাদ রেজা।

এমআর/

RTV Drama
RTVPLUS