logo
  • ঢাকা মঙ্গলবার, ০১ ডিসেম্বর ২০২০, ১৬ অগ্রহায়ণ ১৪২৭

উৎসব সঙ্গে নিয়ে ফিরেছে ফুটবল

Football is back with the festival
জামাল ভূঁইয়াদের সাহস জোগতে একদল দর্শক
করোনা মহামারির অচলাবস্থা কাটিয়ে দীর্ঘ সাত মাস দেশের মাটিতে ফিরছে ফুটবল। প্রতিবেশী দেশ নেপালের বিপক্ষে প্রীতি ম্যাচ দিয়ে মাঠে গড়াচ্ছে বাংলাদেশের ফুটবল।

দীর্ঘ এই বিরতির পর দেশের মাটিতে আন্তর্জাতিক ম্যাচকে ঘিরে উন্মাদনা তৈরি হয়েছে দর্শকদের মাঝে। দর্শকদের জন্য খুলে দেয়া হয়েছে গ্যালারিও। এই প্রীতি ম্যাচে স্বাস্থবিধি মেনে ৮ হাজার দর্শক প্রবেশের অনুমতি দিয়েছে বাংলাদেশ সরকারের স্বাস্থ্য মন্ত্রণালয় ও বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)। তবে বাংলাদেশ ফুটবল ফেডারেশন শর্ত দিয়ে দিয়েছে, ‘নো মাস্ক, নো এন্ট্রি’।

আজ শুক্রবার বিকেল ৫টায় বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে শুরু হতে যাওয়া এই ম্যাচকে ঘিরে দেশের ফুটবল ভক্ত সমার্থকদের মাঝে আনন্দ উল্লাস লক্ষ করা যাচ্ছে।

দুপুরে জুমার নামাজের পর থেকে মাঠের বাইরে দর্শকরা ভিড় করতে শুরু করে। আগতদের কারো হাতে জাতীয় পতাকা আবার করো কারো হাতে ঢোল তবলা। খেলায় জামাল ভূঁইয়াদের সাহস জোগানোই তাদের মূল লক্ষ বলে জানিয়েছেন অনেকে।

জামাল ভূঁইয়াদের সাহস জোগতে একদল দর্শক শ্লোগান তুলেছেন, ‘আলে আলে বাংলাদেশ, আলে আলে আলে জামাল'। 'জাগো টাইগার, বেঙ্গল টাইগার’। ‘জিতবে জিতবে বাংলাদেশ জিতবে, করবে রে করবে টাইগার গোল করবে’ সহ নানা শ্রুতিমধুর স্লোগানে মুখোরিত হয়ে উঠেছে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়াম।

এমআর/

RTVPLUS