• ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
logo

চলন্ত মেট্রোতে রং মেখে দুই তরুণীর কাণ্ড, অতঃপর...

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

  ২৪ মার্চ ২০২৪, ১০:৫৮
সংগৃহীত ছবি

দোল পূর্ণিমার আগেই চলন্ত মেট্রো ট্রেনের বগির মেঝেতে বসে দুই তরুণীর দোল খেলার পাশাপাশি রঙ মাখামাখির ভিডিও ইতোমধ্যে সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়ে পড়েছে। তাদের এ কর্মকাণ্ড নিয়ে তদন্তও শুরু করেছে ভারতের মেট্রো কর্তৃপক্ষ।

রোববার (২৪ মার্চ) এক প্রতিবেদনে এ খবর জানিয়েছে হিন্দুস্তান টাইমস।

We need a law against this asap pic.twitter.com/3qH1aom1Ml

— Madhur Singh (@ThePlacardGuy) March 23, 2024

প্রতিবেদনে বলা হয়েছে, ভারতে সোমবার (২৫ মার্চ) দোল পূর্ণিমার উদযাপিত হবে। এর আগেই চলন্ত মেট্রো ট্রেনের বগির মেঝেতে বসে দুই তরুণীর দোল খেলার পাশাপাশি রঙ মাখামাখির ভিডিও সামাজিক যোগাযোগের মাধ্যমে সয়লাব হয়ে পড়েছে। এতে দেখা গেছে, তারা একে অপরের গালে গাল ঘষে দিচ্ছেন। মুখে মুখ ঘষে দিচ্ছেন। একে অপরের উপরে শুয়ে পড়ছেন। ভিডিও দেখে নেটিজেনরা দাবি করেছেন যে নয়াদিল্লির মেট্রো-ট্রেনের দৃশ্য সেটি। তবে, দিল্লি মেট্রো রেল করপোরেশন (ডিএমআরসি) ওই ভিডিওর সত্যতা নিয়ে সন্দেহ প্রকাশ করেছে।

মেট্রো কর্তৃপক্ষ জানিয়েছে, ভিডিওটি আদৌও আসল নাকি ডিপফেক প্রযুক্তি ব্যবহার করে সামাজিক মাধ্যমে সেটি ছড়ানো হয়েছে, তা তদন্ত করে দেখছে মেট্রো কর্তৃপক্ষ।

প্রতিষ্ঠানটি জানায়, প্রাথমিকভাবে মেট্রোর ভেতরে এই ভিডিও ধারণ করা হয়েছে কিনা, সেটা নিয়েও সন্দেহ আছে। কারণ ওই ভিডিও তৈরির জন্য ডিপফেক প্রযুক্তি ব্যবহার করা হতে পারে। তবে মেট্রোর সন্দেহ ঠিক কিনা, তা অধিকতর তদন্তের পরই স্পষ্টভাবে বোঝা যাবে।

এরকম কোনও ভিডিও ধারণ করা হচ্ছে দেখলেই যাতে আমাদের কাছে অভিযোগ জানানো হয়, সেজন্য আমরা যাত্রীদের কাছে অনুরোধ জানিয়েছে দিল্লি মেট্রো কর্তৃপক্ষ।

এর আগেও মেট্রোর মধ্যে রিল বানানো বা এমন কোনও কাজ করা থেকে বিরত থাকার জন্য মেট্রো কর্তৃপক্ষের তরফ থেকে লাগাতার প্রচার করা হয়।

মন্তব্য করুন

daraz
  • সোশ্যাল মিডিয়া এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বাংলাদেশ-ভারত সিরিজ দেখা যাবে যেভাবে
ভারতে হোয়াটসঅ্যাপ বন্ধের হুঁশিয়ারি মেটার
ভারতে ভোট দিতে গিয়ে হিটস্ট্রোকে ৫ জনের মৃত্যু
ভারতীয় তিন কোম্পানির ওপর যুক্তরাষ্ট্রের নিষেধাজ্ঞা
X
Fresh