• ঢাকা বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪, ৯ জ্যৈষ্ঠ ১৪৩১
logo

পুরুষতান্ত্রিক সমাজে পাইলট হয়েছি মায়ের উৎসাহে: সামিহা তাসনিম

আরটিভি নিউজ

  ১৪ মে ২০২৪, ১৯:৫৪
ছবি : আরটিভি

বিশ্ব মা দিবস উপলক্ষে আরটিভি দ্বিতীয় বারের মতো আয়োজন করে ‘আরটিভি স্বপ্নজয়ী মা সম্মাননা ২০২৪’। সেখানে সম্মাননা পেয়েছেন বৈমানিক সামিহা তাসনিম’র মা মিসেস শাহনাজ খানম।

রোববার (১২ মে) বিশ্ব মা দিবস উপলক্ষে আরটিভির পক্ষ থেকে তাকে এই সম্মাননা দেওয়া হয়।

এ সময় তাৎক্ষণিক প্রতিক্রিয়া জানাতে গিয়ে শাহনাজ খানম বলেন, একটা মেয়ে হিসেবে বৈমানিক হওয়াটা সহজ ছিল না। জার্নিটা অনেক কঠিন ছিল। সেটাতে আমার স্বামী সবচেয়ে বেশি সহযোগিতা করেছেন। তারপরে আমি।

তিনি আরও বলেন, ছোটবেলা থেকেই মেয়ের ইচ্ছা ছিল বৈমানিক হওয়ার। সেটাকে আমরা এগিয়ে নিয়ে গিয়েছি। শত প্রতিবন্ধকতার মাঝেও চেয়েছি ও স্বপ্নটা পূরণ করুক। সামনে এগিয়ে যাক। আল্লাহর ওপর ভরসা করে সেটাই করেছি।

শাহনাজ খানম বলেন, মা হিসেবে এই মঞ্চে দাঁড়াবো সেটা কখনো ভাবিনি। বা কখনো এখানে আসতে পারবো, এটাও চিন্তা করিনি। এজন্য সর্বপ্রথম মহান সৃষ্টিকর্তাকে ধন্যবাদ জানাই। তারপর যারা এই সম্মাননার আয়োজন করেছেন, আমাকে এবং আমার মেয়েকে এখানে নিয়ে এসেছেন সবাইকে ধন্যবাদ জানাচ্ছি।

মায়ের সম্মাননা প্রাপ্তি নিয়ে বৈমানিক সামিহা তাসনিম বলেন, এই মুহূর্তটা আমার জন্য সত্যিই অনেক গর্বের ও সম্মানের। আর আমার জন্য আমার মাকে আজকে সম্মাননা দেওয়া হচ্ছে, এটা আমার জন্য মনে হয় জীবনের সবচেয়ে বড় পাওয়া।

তিনি আরও বলেন, পুরুষতান্ত্রিক সমাজে মেয়ে হিসেবে এগিয়ে যাওয়া, নিজেকে প্রতিটি ধাপে প্রমাণ করা, আসলে এই সাহসটা কিন্তু আমি আমার মায়ের কাছ থেকে পেয়েছি। হ্যাঁ, অবশ্যই আর্থিক কিংবা অনুপ্রেরণার জায়গা থেকে আমার বাবাও সমান কৃতিত্ব পান।

সবশেষে সামিহা বলেন, আজ আমার এই পর্যন্ত আসার পেছনে পুরো কৃতিত্বই মায়ের।

মন্তব্য করুন

daraz
  • আরটিভি অনুষ্ঠান এর পাঠক প্রিয়
আরও পড়ুন
২৬ জনের পরিবার থেকে যেভাবে সন্তানদের পড়ালেখা করিয়েছেন নাজমিন হক
জোভান ও সাফার মাসহ ৫ জন পেলেন ‘আরটিভি স্বপ্নজয়ী মা সম্মাননা ২০২৪’
X
Fresh