• ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
logo

পীরগঞ্জের ঘটনা নিয়ে মুখ খুললেন চরমোনাই পীর

আরটিভি নিউজ

  ১৮ অক্টোবর ২০২১, ২৩:৫১
পীরগঞ্জের ঘটনা নিয়ে মুখ খুললেন চরমোনাই পীর

ইসলামী আন্দোলন বাংলাদেশের আমির ও চরমোনাইয়ের পীর সৈয়দ মুহাম্মদ রেজাউল করিম বলেছেন, ‘দেশের বিরুদ্ধে গভীর চক্রান্ত ও ষড়যন্ত্র চলছে। পীরগঞ্জের ঘটনা দেশবিরোধী সেই চক্রান্ত ও ষড়যন্ত্রেরই অংশ। তাই দেশবাসীকে সব ধরনের উসকানি ও সহিংসতা থেকে বিরত থাকতে আহ্বান জানিয়েছেন তিনি।

রংপুরের পীরগঞ্জে হিন্দু সম্প্রদায়ের বাড়িঘরে অগ্নিসংযোগের ঘটনায় উদ্বেগ জানিয়ে সোমবার ( ১৮ অক্টোবর)এক বিবৃতিতে সৈয়দ মুহাম্মদ রেজাউল করিম এ আহ্বান জানিয়েছেন।

বিবৃতিতে চরমোনাইয়ের পীর বলেন, এ দেশ হিন্দু, মুসলিম, বৌদ্ধ, খ্রিষ্টান সবার। এ দেশে সব ধর্মের মানুষেরই শান্তিতে বসবাস করার অধিকার রয়েছে। যারা ধর্মীয় কারণে কোনো নাগরিকের জানমালের নিরাপত্তার জন্য হুমকি হয়ে দাঁড়ায়, তারা ধর্মবিরোধী, দেশবিরোধী ও মানবতাবিরোধী।

চরমোনাইয়ের পীর বলেন, কুমিল্লা, নোয়াখালী, ফেনী ও পীরগঞ্জের ঘটনায় সুষ্ঠু তদন্তের মাধ্যমে প্রকৃত দোষী ব্যক্তিদের খুঁজে বের করে শাস্তির আওতায় আনা সরকারের দায়িত্ব। এ দায়িত্ব পালনে সরকার ব্যর্থ হলে সংকট আরও ঘনীভূত হবে বলেও তিনি মনে করেন। সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষায় দেশের সব রাজনৈতিক দল, ধর্মীয় ব্যক্তিত্ব ও জনপ্রতিনিধিদের প্রতি দায়িত্বশীল ভূমিকা পালন করার আহ্বান জানান চরমোনাই পীর।

এমএন

মন্তব্য করুন

daraz
  • অন্যান্য এর পাঠক প্রিয়
আরও পড়ুন
এমপি একরামুলের শাস্তি দাবি জেলা আ.লীগের
ইন্টার্ন চিকিৎসককে যৌন হয়রানি, শাস্তির দাবিতে মানববন্ধন
চাল বিক্রিতে নতুন নির্দেশনা, না মানলে শাস্তি
সদরঘাটে হতাহতে দোষীদের শাস্তির ব্যবস্থা করা হবে : নৌপরিবহন প্রতিমন্ত্রী
X
Fresh