Mir cement
logo
  • ঢাকা মঙ্গলবার, ২৭ জুলাই ২০২১, ১২ শ্রাবণ ১৪২৮

হেফাজতের নতুন কমিটিতে বাদপড়াদের নিয়ে ঐক্যবদ্ধের ডাক

হেফাজতের নতুন কমিটিতে বাদপড়াদের নিয়ে ঐক্যবদ্ধের ডাক

কওমি মাদরাসা ভিত্তিক অরাজনৈতিক সংগঠন হেফাজতে ইসলামের প্রতিষ্ঠাতা আমির আল্লামা শাহ আহমদ শফীর মৃত্যুতে সংগঠনটির মধ্যে বিভক্তি সৃষ্টি হয়েছে। হেফাজতে ইসলাম নামে নতুন যে কমিটি গঠন করা হয়েছে, সেই কমিটি থেকে বাদপড়াদের নিয়ে জাতীয় প্রেসক্লাবে একটি আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। এই আলোচনা সভায় শফীর ছোট ছেলে আনাস মাদানী ও তার ভাই ইউসুফ মাদানী উপস্থিত ছিলেন।

বৃহস্পতিবার (১৭ জুন) জাতীয় প্রেসক্লাবে তারা হেফাজতের আরেকটি শাখা খুলবেন কিনা, সে বিষয়ে কিছু না বললেও আলেমদের একতার ওপর জোর দিয়েছেন।

আলোচনা সভায় আনাস মাদানী বলেন, আমাদের সবচেয়ে বড় সমস্যা হলো, আলেম সমাজ আজ ঐক্যবদ্ধ নয়। তাই সবাইকে ঐকবদ্ধ হতে হবে। কওমি মাদরাসার বিরুদ্ধে এবং আলেমদেরকে আদর্শচ্যুত করতে বহুবিদ ষড়যন্ত্র চলছে। এ পর্যায়ে আলেমরা নীতি ও লক্ষ্যে অবিচল থাকলে কোনো ষড়যন্ত্রই কওমি মাদরাসা শিক্ষার ক্ষতি করতে পারবে না।

সভায় সাভার মাদরাসার মুফতি হেলাল উদ্দিন বলেন, আনাস মাদানির নেতৃত্বে ঐক্যবদ্ধ হয়ে হেফাজতেকে সংঘবদ্ধ করতে হবে। আমরা যদি তাকে সামনে রেখে এগিয়ে যেতে পারি তাহলে শফীর হত্যাকারীদের বিচার এই বাংলায় হবে। হেফাজতকে হাইজ্যাক করে ভিন্ন কিছু করা যাবে না। এ ধরনের কাজ যারা করছে তারা ভুল পথে আছেন।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ফরিদাবাদ মাদরাসার শায়খুল হাদীস মুফতি নুরুল আমিন হাটহাজারী মাদরাসার সাবেক মুহাদ্দিস মাওলানা নুরুল ইসলাম জাদীদ, পটুয়াখালীর মাওলানা আব্দুল হক কাউসারী, মাওলানা ইসমাতুল্লাহ কাসেমী ফরিদপুর, মাওলানা আমিনুল ইসলাম ময়মনসিংহ, মাওলানা আব্দুল কাদের বরিশাল, মাওলানা কামরুল ইসলাম, সিলেটের মাওলানা আব্দুল মালিক চৌধুরী, জমিয়তে উলামায়ে ইসলামের একাংশের নেতা মাওলানা শেখ মুজিবুর রহমান প্রমুখ।

এফএ

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS