Mir cement
logo
  • ঢাকা বুধবার, ১৬ জুন ২০২১, ২ আষাঢ় ১৪২৮

সরকারের কাছে জ্বালাও-পোড়াওয়ের ব্যাখ্যা দিলো হেফাজত

সরকারের কাছে জ্বালাও-পোড়াওয়ের ব্যাখ্যা দিলো হেফাজত

স্বাধীনতা সুবর্ণজয়ন্তী ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ঢাকা সফরের বিরোধিতা করে হেফাজতে ইসলামের নেতাকর্মীরা কিছু ভুল কাজ করেছেন। কিন্তু এই আন্দোলনে অনুপ্রবেশকারীরা জ্বালাও-পোড়াও এবং ভাঙচুর চালিয়েছে বলে দাবি করেছেন হেফাজতের উচ্চপর্যায়ের একটি প্রতিনিধি দল। গত মঙ্গলবার আসাদুজ্জামান খান কামালের সঙ্গে বৈঠক করেছেন হেফাজতে ইসলামের উচ্চপর্যায়ের একটি প্রতিনিধি দল। সেই বৈঠকে হেফাজতের নেতাকর্মীদের কিছু ভুল হয়েছে বলে দায় স্বীকার করে জ্বালাও-পোড়াওয়ের দায়ভার অনুপ্রবেশকারীদের ওপর চাপানো হয়েছে।

স্বরাষ্ট্রমন্ত্রীর বাসায় বৈঠকের সময় ধর্ম প্রতিমন্ত্রী ফরিদুল হক খানও উপস্থিত ছিলেন।

বৈঠক শেষে ধর্ম প্রতিমন্ত্রী গণমাধ্যমকে বলেছিলেন, স্বাধীনতা সুবর্ণজয়ন্তীতে ব্রাহ্মণবাড়িয়াসহ দেশের বিভিন্ন স্থানে হেফাজত নেতারা যেসব কাজ করেছেন তার কিছু কাজ ভুল হয়েছে বলে স্বীকার করেছেন। বলেছেন, অনুপ্রবেশকারীরা এসব জ্বালাও-পোড়াও, ভাঙচুর করেছে। পরে, তাদের নেতাকর্মীদের ছেড়ে দিতে অনুরোধ করেছেন।

এ বিষয়ে ফের বুধবার ধর্ম প্রতিমন্ত্রী বলেন, হেফাজতের নেতাকর্মীরা স্বরাষ্ট্রমন্ত্রীর বাসায় এসেছিলেন সেখানে আলোচনা শুরু হয়েছে। এখনই কোনো সিদ্ধান্ত জানানো হয়নি। উনারা (হেফাজতের নেতারা) বলছেন, সবার কাজেই তো কিছু ভুল হয়। আর জ্বালাও-পোড়াও, ভাঙচুর এসব অনুপ্রবেশকারীরা করেছে। আমরা বলেছি, ভিডিও ফুটেজ দেখে ধরা হচ্ছে। সন্দেহ করে কাউকে ধরা হলে ছেড়ে দেয়া হচ্ছে।

বৈঠকে উপস্থিত ছিলেন দেওনার পীর অধ্যক্ষ মিজানুর রহমান, মাওলানা আতাউল্লাহ ইবনে হাফেজী, মাওলানা ইয়াহিয়া, মুফতি জসিমউদ্দিন প্রমুখ।

হেফাজতে ইসলাম সংগঠনটি বিলুপ্তি ঘোষণা করা হয়েছে। এরপরও গ্রেপ্তার অব্যাহত রাখা হয়েছে, তাতে কেন্দ্রীয় নেতা বেশ কয়েকজন গ্রেপ্তার হয়ে গেছে। অনেককে ২০১৩ সালের মামলায় গ্রেপ্তার করা হয়েছে।

এফএ

RTV Drama
RTVPLUS