DMCA.com Protection Status
  • ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০১৯, ১৩ বৈশাখ ১৪২৬

নির্বাচনে ১৯ নারী প্রার্থী বিজয়ী

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ৩১ ডিসেম্বর ২০১৮, ১৮:১৫
একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিভিন্ন দল ও জোটের মোট ১৯ নারী প্রার্থী বিজয়ী হয়েছেন। তারা সবাই নৌকা প্রতীকের প্রার্থী। এবার নির্বাচনে মোট ৬৯ জন নারী প্রার্থী অংশ নিয়েছিলেন। 

সোমবার নির্বাচন কমিশন থেকে ঘোষণা করা বেসরকারি ফলাফলে এ তথ্য জানা গেছে।

এরমধ্যে গোপালগঞ্জ-৩ আসন থেকে আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা দুই লাখ ২৯ হাজার ৫৩৯ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তিনি নৌকা প্রতীক নিয়ে সপ্তমবারের মতো এমপি নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপির এস এম জিলানী ধানের শীষ প্রতীক নিয়ে পেয়েছেন ১২৩ ভোট।

রংপুর-৬ আসনে নৌকা প্রতীকে দুই লাখ ৩৪ হাজার ৪২৬ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন আওয়ামী লীগের প্রার্থী শিরীন শারমিন চৌধুরী। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী সাইফুল ইসলাম পেয়েছেন ২৪ হাজার ৫৩ ভোট।

নেত্রকোনা-৪ আসনে দুই লাখ চার হাজার ৬০৩ ভোট পেয়ে তৃতীয়বারের মতো বিজয়ী হলেন রেবেকা মমিন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী তাহমিনা জামান ধানের শীষ প্রতীক নিয়ে পেয়েছেন ৩৮ হাজার ১০৫ ভোট।

এছাড়া আওয়ামী লীগের সৈয়দা সাজেদা চৌধুরী ফরিদপুর-২, সাহারা খাতুন ঢাকা-১৮, ডা. দীপু মনি চাঁদপুর-৩, সিমিন হোসেন রিমি গাজীপুর-৪, সাগুফতা ইয়াসমিন মুন্সীগঞ্জ-২, ইসমাত আরা সাদেক যশোর-৬, শাহীন আক্তার কক্সবাজার-৪, হাবিবুন নাহার বাগেরহাট-৩, মমতাজ বেগম মানিকগঞ্জ-২, জয়া সেনগুপ্তা সুনামগঞ্জ-২, মেহের আফরোজ গাজীপুর-৫, সেলিমা আহমাদ কুমিল্লা-২, বেগম মন্নুজান সুফিয়ান খুলনা-৩, আয়েশা ফেরদাউস নোয়াখালী-৬, মাহবুব আরা বেগম গিনি গাইবান্ধা-২ ও ফেনী-১ থেকে শিরীন আখতার নৌকা প্রতীকে (জাসদ) বিজয়ী হয়েছেন।

গতকাল রোববার একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ২৯৯ আসনে ভোটগ্রহণ সম্পন্ন হয়। ৩শ’ আসনের মধ্যে ভোট হয়েছে ২৯৯টিতে। এরমধ্যে স্থগিত রয়েছে একটি আসনের ফল। প্রার্থীর মৃত্যুর কারণে ভোট হয়নি একটিতে। এরমধ্যে স্থগিত রয়েছে একটি আসনের ফল। 

নির্বাচনে আওয়ামী লীগের নেতৃত্বাধীন মহাজোট জয় পেয়েছে ২৮৮টি আসনে। বিএনপি নেতৃত্বাধীন মহাজোট জাতীয় ঐক্যফ্রন্ট ৭টি আসনে জয় পেয়েছে। 

এমসি/এসএস

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়