• ঢাকা শুক্রবার, ১৮ জানুয়ারি ২০১৯, ৫ মাঘ ১৪২৫

ইভিএমের ছয় আসনে মহাজোটের জয়

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ৩১ ডিসেম্বর ২০১৮, ১৩:২৩
এবার একাদশ জাতীয় সংসদ নির্বাচনে প্রথমবারের মতো ইলেকট্রনিক ভোটিং মেশিন(ইভিএম) এর মাধ্যমে ভোটগ্রহণ করা হয়। নির্বাচন কমিশন ছয়টি আসনে ইভিএম ব্যবহার করার বিষয়টি দ্বৈবচয়নের মাধ্যমে চূড়ান্ত করেছে। তবে নির্বাচন কমিশন প্রাথমিকভাবে ইভিএম ব্যবহারের জন্য যোগ্য বলে শহরাঞ্চলের ৪৮টি আসন বাছাই করেছিল। এর মধ্যে থেকে দ্বৈবচয়নের ভিত্তিতে ছয়টি আসন বেছে নেয়া হয়। 

২৯৯টি আসনের মধ্যে ইভিএমে ভোট নেয়া ছয়টি আসনেই আওয়ামী লীগের নেতৃত্বাধীন মহাজোটের প্রার্থীরা বেসরকারি ফলাফলে জয় লাভ করেন।

এর মধ্যে আওয়ামী লীগের চারটি ও জাতীয় পার্টির দু’জন প্রার্থী জয়ী হন।

রংপুর -৩
রংপুর- ৩ আসনে হুসেইন মুহম্মদ এরশাদ জয় পেয়েছেন। তিনি লাঙ্গল প্রতীকে ভোট পেয়েছেন ১ লাখ ৪২ হাজার ৯২৬। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপির ধানের শীষ প্রতীকে পেয়েছেন ৫৩ হাজার ৮৯ ভোট।

এ আসনে মোট ভোটার সংখ্যা ৪ লাখ ৪১ হাজার ৬৭১টি।

ঢাকা-৬

ঢাকা-৬ আসনে মহাজোট প্রার্থী লাঙ্গল প্রতীক নিয়ে কাজী ফিরোজ রশীদ জয় পেয়েছেন। তিনি মোট ভোট পেয়েছেন ৯৩ হাজার ৫৫২টি। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ধানের শীষ প্রতীকের সুব্রত চৌধুরী পেয়েছেন ২৩ হাজার ৬৯০টি ভোট। 

চট্টগ্রাম-৯
চট্টগ্রাম-৯ আসনে মহিবুল হাসান চৌধুরী নওফেল জয় পেয়েছেন। নৌকা প্রতীক নিয়ে তিনি পেয়েছেন ২ লাখ ২৩ হাজার ৬১৪টি ভোট। এ আসনে তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ধানের শীষ প্রতীকের প্রার্থী শাহাদাত হোসেন পেয়েছেন ১৭ হাজার ৬৪২টি ভোট।

সাতক্ষীরা- ২
মীর মোস্তাক আহমেদ রবি জয় পেয়েছেন। আওয়ামী লীগের নৌকা প্রতীক নিয়ে তিনি পেয়েছেন ১ লাখ ৫৫ হাজার ৬১১টি ভোট। এ আসনে তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ধানের শীষ প্রতীক নিয়ে মোহাম্মদ আবদুল খালেক পেয়েছেন ২৭ হাজার ৭১১টি ভোট।

খুলনা-২
আওয়ামী লীগের শেখ সালাহউদ্দিন নৌকা প্রতীক নিয়ে ১ লাখ ১২ হাজার ১০০টি ভোট পেয়েছেন। এ আসনে তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ধানের শীষ প্রতীকের প্রার্থী পেয়েছেন ২৭ হাজার ৩৭৯টি ভোট।

ঢাকা-১৩

আওয়ামী লীগ থেকে নৌকা প্রতীক নিয়ে মো. সাদেক খান ১ লাখ ৩ হাজার ১৬৩টি ভোট পেয়েছেন। এ আসনে তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ধানের শীষ প্রতীকের প্রার্থী পেয়েছেন ৪৭ হাজার ২৩২টি ভোট।

এসএস

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়