• ঢাকা শুক্রবার, ১৮ জানুয়ারি ২০১৯, ৫ মাঘ ১৪২৫

নাশকতা দেখলেই ফোন করুন 999-এ

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ৩০ ডিসেম্বর ২০১৮, ১৫:১৫ | আপডেট : ৩০ ডিসেম্বর ২০১৮, ১৫:২৫
ফাইল ছবি
সুষ্ঠু আইনশৃঙ্খলা পরিস্থিতি বজায় রাখার স্বার্থে ভোটে নাশকতা বা গুজবের খবর জানতে-জানাতে জাতীয় জরুরি সেবা 999-এ কল করার পরামর্শ দিয়েছে পুলিশ সদর দপ্তর।

পুলিশ সদর দপ্তরের এআইজি (মিডিয়া অ্যান্ড পিআর) মো. সোহেল রানা বলেন, সাম্প্রতিক সময়ে লক্ষ্য করা যাচ্ছে যে, স্বার্থান্বেষী মহল সামাজিক যোগাযোগসহ অন্যান্য মাধ্যমে নানা ধরনের গুজব ছড়িয়ে জনগণের মধ্যে বিভ্রান্তি সৃষ্টির অপতৎপরতায় লিপ্ত রয়েছে। তারা ফেসবুকসহ সামাজিক যোগাযোগ মাধ্যম বা অন্য কোনো মাধ্যমে বিভ্রান্তিকর তথ্য, সংবাদ, পোস্টার, লিফলেট, বক্তব্য, ছবি, ভিডিও ইত্যাদি প্রকাশ ও প্রচার করছে। এতে জনমনে নানা বিভ্রান্তির সৃষ্টি হচ্ছে। গুজবকে কেন্দ্র করে স্বাভাবিক আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি ঘটানোরও চেষ্টা করা হয়।

তিনি জানান, গুজবের বিভ্রান্তি হতে মুক্ত থাকতে ও সাধারণ মানুষকে গুজব সংক্রান্তে সঠিক তথ্য দিয়ে সহায়তা করতে জাতীয় নির্বাচনকালীন নতুন উদ্যোগ গ্রহণ করেছে বাংলাদেশ পুলিশ। এ উদ্যোগের অংশ হিসেবে গুজবের সত্যতা যাচাইয়ে জাতীয় জরুরি সেবা 999 এর সহায়তা নেয়া যাবে। সুষ্ঠু পরিবেশ বজায় রাখতে গুজব সম্পর্কে তথ্য দিয়ে পুলিশকে সহায়তা করুন।

সামাজিক যোগাযোগ মাধ্যমসহ অন্য কোনো মাধ্যমে প্রকাশিত কোনো বিষয় গুজব মনে হলে বিভ্রান্ত না হয়ে সত্যতা যাচাইয়ে জাতীয় জরুরি সেবা 999-এ কল করার জন্য সকলকে অনুরোধ করা হয়েছে।

আরও পড়ুন :

এসআর

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়