• ঢাকা মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪, ৫ চৈত্র ১৪৩০
logo

বাবাকে ছেড়ে জামাইয়ের প্রচারণায় নীলা

আজিজুর রহমান পায়েল, ব্রাহ্মণবাড়িয়া

  ২৬ ডিসেম্বর ২০১৮, ১৫:২৭

স্বামী রেজাউল ইসলাম ভূঁইয়ার পক্ষেই প্রচারণায় নেমেছেন রওনক জাহান নীলা। তার বাবা অ্যাডভোকেট জিয়াউল হক মৃধাও এই আসনের আরেক প্রার্থী। শ্বশুর মৃধা এবং জামাই রেজাউল দু’জনেই নিজেদেরকে মহাজোট প্রার্থী বলে দাবী করছেন। ব্রাহ্মণবাড়িয়া-২ (সরাইল-আশুগঞ্জ) আসনে জামাই-শ্বশুরের এই বিরোধ ব্যাপক আলোচিত।

জাতীয় পার্টির কেন্দ্রীয় সহ-সভাপতি জিয়াউল হক মৃধা ২০০৮ সালে এই আসনে মহাজোট প্রার্থী হিসেবে সংসদ সদস্য নির্বাচিত হন। এরপর ২০১৪ সালে আবারো মহাজোটের মনোনয়নে সংসদ সদস্য নির্বাচিত হন তিনি। একাদশ সংসদ নির্বাচনে এই আসনে মহাজোটের মনোনয়ন বাগিয়ে নেন জেলা সদরের বাসিন্দা তার নিজের মেয়ের জামাই রেজাউল ইসলাম ভূঁইয়া। রেজাউল সদর আসনের প্রার্থী ছিলেন। সেখানে মনোনয়ন পাওয়া কঠিন হওয়ায় শ্বশুরের আসনের দিকে ঝুঁকেন রেজাউল। রেজাউলের এই কাণ্ডে ফুসে উঠেন শ্বশুরের সমর্থকরা। তারা ঢাকা-সিলেট মহাসড়ক অবরোধ করে এর প্রতিবাদ জানান। পরে মনোনয়ন পরিবর্তন হলেও দলের প্রতীক ‘লাঙ্গল’ পাননি জিয়াউল হক মৃধা।

রেজাউল জাতীয় পার্টির প্রার্থী হিসেবে মনোনয়ন দাখিল করায় তাকে দেয়া হয় ‘লাঙ্গল’ প্রতীক। আর শ্বশুর স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়ন দাখিল করায় তাকে সিংহ প্রতীক বরাদ্দ দেয়া হয়। লাঙ্গল পেতেও মৃধার সমর্থকরা সড়ক অবরোধ করেন।