logo
  • ঢাকা শনিবার, ০৬ জুন ২০২০, ২৩ জ্যৈষ্ঠ ১৪২৭

করোনা আপডেট

  •     গত ২৪ ঘণ্টায় দেশে আক্রান্ত ২৬৩৫ জন, মৃত্যু ৩৫ জন, সুস্থ ৫২১ জন: স্বাস্থ্য অধিদপ্তর

রুহুল আমিন হাওলাদারকে দুদকে তলব

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ১৪ মে ২০১৯, ১৩:৪৬
ফাইল ছবি
জাতীয় পার্টির (জাপা) সাবেক মহাসচিব এবিএম রুহুল আমিন হাওলাদারকে দুর্নীতির অভিযোগে আগামী ২০ মে তলব করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

বিষয়টি নিশ্চিত করে দুদকের জনসংযোগ কর্মকর্তা প্রণব কুমার ভট্টাচার্য আরটিভি অনলাইনকে বলেন, আজ (মঙ্গলবার) সকালে দুদকের উপ-পরিচালক সৈয়দ আহমদ তাকে তলবি নোটিশ পাঠিয়েছেন। এর আগে গত ৩ এপ্রিল কমিশনে তার হাজির হওয়ার কথা থাকলেও তিনি হাইকোর্টে একটি রিট করেন। সেই রিটে হাইকোর্ট কমিশনের (দুদক) দেওয়া নোটিশের কার্যকারিতা চার সপ্তাহের জন্য স্থগিত করে। এর এক মাস অতিবাহিত হওয়ার পর তাকে আবার কমিশন তলব করা হলো।

দুদক সূত্রে জানা গেছে, সরকারি সম্পদ আত্মসাৎ এবং অবৈধ সম্পদের অভিযোগে জাতীয় পার্টি নেতা রুহুল আমিন হাওলাদারকে ২০ মে জিজ্ঞাসাবাদের জন্য তলব করা হয়েছে। এর আগে গত ২৮ মার্চ রুহুল আমিনকে দুর্নীতির বিষয়ে জিজ্ঞাসাবাদ করার জন্য চিঠি পাঠান দুদকের উপপরিচালক সৈয়দ আহমদ।

দুদকের ওই চিঠিতে বলা হয়েছিল, রুহুল আমিন হওলাদারের বিরুদ্ধে বিভিন্ন অনিয়ম ও দুর্নীতির অভিযোগ আছে। সরকারি সম্পদ আত্মসাতের মাধ্যমে শত কোটি টাকার জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগ রয়েছে তার বিরুদ্ধে।

কিন্তু ‘রাজনৈতিক কর্মকাণ্ডে ব্যস্ততা’ ও ‘অসুস্থতা’র কারণে তলবে হাজির হননি রুহুল আমিন হাওলাদার। একইসঙ্গে ‘স্বাস্থ্যঝুঁকি’ ও ‘পারিপার্শ্বিক অবস্থা বিবেচনা করে ব্যক্তিগত উপস্থিতি ও অভিযোগ থেকে অব্যাহতি চেয়ে তিনি দুদকে চিঠি পাঠান। তাছাড়া হৃদরোগ, উচ্চরক্তচাপসহ বিভিন্ন রোগে আক্রান্ত হয়ে তিনি দীর্ঘদিন ধরে বিশেষজ্ঞ চিকিৎসকের তত্ত্বাবধানে চিকিৎসাধীন রয়েছেন।

পি

RTVPLUS
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ ৬৩০২৬ ১৩৩২৫ ৮৪৬
বিশ্ব ৬৮৪৪৮৩৮ ৩৩৪৮৯৯৮ ৩৯৮১৪৭
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • জাতীয় পার্টি এর সর্বশেষ
  • জাতীয় পার্টি এর পাঠক প্রিয়