• ঢাকা রবিবার, ১৯ মে ২০১৯, ৫ জ্যৈষ্ঠ ১৪২৬

রওশন এরশাদকে বিরোধীদলীয় উপনেতা করে প্রজ্ঞাপন

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ২৫ মার্চ ২০১৯, ২১:১৩ | আপডেট : ২৫ মার্চ ২০১৯, ২২:৩৮
বিরোধীদলীয় উপনেতা রওশন এরশাদ; ছবি: সংগৃহীত
জাতীয় সংসদ সচিবালয় রওশন এরশাদকে বিরোধীদলীয় উপনেতা করে প্রজ্ঞাপন জারি করেছে। সংসদ সচিবালয়ের সিনিয়র সচিব ড. জাফর আহমেদ খান স্বাক্ষরিত প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়। প্রজ্ঞাপনটি গতকাল রোববার জারি করা হলেও আজ সোমবার তা প্রকাশ করে সংসদ সচিবালয়।

জাতীয় পার্টির চেয়ারম্যান এইচ এম এরশাদ স্বাক্ষরিত চিঠির পরিপ্রেক্ষিতে রওশনকে সংসদের বিরোধীদলীয় উপনেতার স্বীকৃতি দিয়েছেন স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী।

প্রজ্ঞাপনে বলা হয়, জাতীয় পার্টির চেয়ারম্যান ও জাতীয় সংসদের বিরোধীদলীয় নেতা হুসেইন মুহম্মদ এরশাদের ২৩ মার্চের চিঠির পরিপ্রেক্ষিতে বিরোধীদলীয় উপনেতা গোলাম মোহাম্মদ কাদেরের স্থলে বেগম রওশন এরশাদকে উপনেতা হিসেবে স্বীকৃতি দিয়েছেন মাননীয় স্পিকার।

এর আগে, শনিবার গণমাধ্যমে পাঠানো এইচএম এরশাদ স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়- প্রধান বিরোধী দলের উপনেতার পদ থেকে গোলাম মোহাম্মদ কাদেরকে অপসারণ করে রওশন এরশাদকে তার স্থলাভিষিক্ত করা হয়েছে। পার্টির গঠণতন্ত্রের ২০/১/ক ধারা মোতাবেক এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

গত শুক্রবার জাতীয় পার্টির কো-চেয়ারম্যানের পদ থেকে গোলাম মোহাম্মদ কাদেরকে অব্যাহতি দিয়ে রওশন এরশাদকে কো-চেয়ারম্যান করা হয়।

উল্লেখ্য, রওশন এরশাদ দশম জাতীয় সংসদের বিরোধীদলীয় নেতা ছিলেন। একাদশ জাতীয় সংসদ নির্বাচনের পর জাতীয় পার্টির চেয়ারম্যান এইচ এম এরশাদ নিজে বিরোধীদলীয় নেতা হন এবং তার ভাইও দলের কো-চেয়ারম্যান জি এম কাদেরকে উপনেতা মনোনয়ন দেন।

আরও পড়ুন 

পি

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়