• ঢাকা শুক্রবার, ১৮ জানুয়ারি ২০১৯, ৫ মাঘ ১৪২৫

উপপ্রধানমন্ত্রীর পদমর্যাদা চাইবেন এরশাদ

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ০৬ জানুয়ারি ২০১৯, ১৪:২২ | আপডেট : ০৬ জানুয়ারি ২০১৯, ১৬:০১
রংপুর-৩ আসন থেকে নির্বাচিত জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ সংসদ সদস্য হিসেবে শপথ নিয়ে বলেন, বিরোধী দলীয় নেতাকে যাতে উপপ্রধানমন্ত্রীর পদমর্যাদা দেয়া হয়, সেজন্য সংসদে গিয়ে আইন করার প্রস্তাব করবো। এজন্য স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সঙ্গে কথাও বলবো।

রোববার দুপুর ১২টায় সংসদ ভবনে স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর কার্যালয়ে শপথ নেয়ার পর সংসদ ভবনে তৃতীয়তলায় বিরোধী দলীয় নেতার কার্যালয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি একথা বলেন।

অসুস্থ এরশাদ সিএমএইচ থেকে হুইল চেয়ারে করে সংসদ ভবনে যান। এসময় তার হাতে ক্যানোলা (স্যালাইন দেয়ার নল) ঢুকানো ছিল। শপথ শেষে আবার ওই হাসপাতালে যাওয়ার কথা রয়েছে তার।

এসময় এরশাদ বলেন, বিরোধী দলীয় নেতা হিসেবে শপথ নিতে পেরে আমি গর্বিত। সংসদের ডেপুটি স্পিকার যাতে বিরোধী দল থেকে নেয়া হয় সে দাবিও জানাবো। এ ছাড়া বিরোধী দলীয় চিফ হুইপকে প্রতিমন্ত্রীর পদমর্যাদা ও সংসদীয় কমিটির সভাপতি পদে বেশি করে বিরোধী দল থেকে নেয়ার দাবি জানাবো।

হুসেইন মুহম্মদ এরশাদ বলেন, আমরা সংসদে শক্তিশালী বিরোধী দল হতে চাই। সংসদীয় কার্যপ্রণালী মেনে আমরা কাজ করব। কথায় কথায় ওয়াকআউট করবো না।

অসুস্থ এরশাদ এর আগে হুইল চেয়ারে করে সংসদে আসেন। শপথ নেয়ার পর তিনি হুইল চেয়ারে করেই সংসদ ভবন ছাড়েন। শপথ অনুষ্ঠানটি পরিচালনা করেন সংসদের সিনিয়র সচিব ড. জাফর আহমদ খান। শপথ অনুষ্ঠানে জাতীয় পার্টির এমপি কাজী ফিরোজ রশীদ, মো. রুস্তম আলী ফরাজী, পীর ফজলুর রহমান, ব্যারিস্টার শামীম হায়দার পাটোয়ারী উপস্থিত ছিলেন।

পি

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়