• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

‘এমপিরা ব্যাক্কলের মতো ঘোরে’

আরটিভি নিউজ

  ২৮ নভেম্বর ২০২১, ১৮:০৮
জাতীয় পার্টির মহাসচিব মুজিবুল হক চুন্নু

জাতীয় সংসদের বিরোধী দল জাতীয় পার্টির মহাসচিব মুজিবুল হক চুন্নু বলেছেন, উপজেলা নির্বাহী কর্মকর্তারা (ইউএনও) অস্ত্রধারী আনসার নিয়ে ঘোরেন আর সংসদ সদস্যরা (এমপি) ব্যাক্কলের মতো একা একা ঘোরেন।

রোববার (২৮ নভেম্বর) জাতীয় সংসদে একটি বিল পাসের আলোচনায় অংশ নিয়ে তিনি এই মন্তব্য করেন।

এমপিদের রাষ্ট্রীয় প্রটোকল ঠিক করে দেওয়ার দাবি জানিয়ে মুজিবুল হক চুন্নু বলেন, এমপিদের স্ট্যাটাসটা কী, রাষ্ট্রীয় প্রটোকল কী—এটা জানতে চেয়ে, বলতে বলতে মইনউদ্দীন খান বাদল মরেই গেছেন। উচ্চ আদালত নিজেদের মতো করে ‘ওয়ারেন্ট অব প্রেসিডেন্স’ ঠিক করেছে। সেটা করতে পারে। রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী এরপর স্পিকারের সঙ্গে প্রধান বিচারপতি এক সমান। করুন আপত্তি নাই। কিন্তু একজন পার্লামেন্টের মেম্বার জনপ্রতিনিধি, রাষ্ট্রের মালিক তাদের প্রতিনিধি কোনো সরকারি আমলার নিচে থাকবে এটা অসুন্দর লাগে।

তিনি বলেন, ‘কিছু দিন আগে একজন উপজেলা নির্বাহী কর্মকর্তার বাসায় আক্রমণ হয়েছিল। সেই আক্রমণের কারণে এখন বাংলাদেশে সব ইউএনও’র বাসায় ১০-১২ জন আর্মসধারী আনসার দেওয়া হয়েছে। আবার সেই ইউএনও সাহেবের গাড়িতে কিন্তু তিন-চারজন আনসার উইথ আর্মস, তারা সঙ্গে নিয়ে যান। আর এমপিরা ব্যাক্কলের মতো ঘোরেন। এমপির পারসোনাল একটা গানও নাই।’

সংসদ নেতা শেখ হাসিনার উদ্দেশে তিনি বলেন, সময় চেঞ্জ হয়েছে। সংসদ নেত্রী, আপনার সঙ্গে তো অনেকে আছেন, এমপিরা তো একলা একলা ঘোরেন।

এফএ/এসকে

মন্তব্য করুন

daraz
  • জাতীয় পার্টি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
যেকোনো দুর্যোগে পুলিশ জনগণের পাশে রয়েছে: ডিএমপি কমিশনার
পাকিস্তানের সংসদ ভবনে জুতা চুরি, খালি পায়ে ফিরলেন এমপিরা
ডিএমপির এডিসি ও এসি পদমর্যাদার ৩ কর্মকর্তাকে বদলি
এমপি একরামুলের শাস্তি দাবি জেলা আ.লীগের
X
Fresh