Mir cement
logo
  • ঢাকা শুক্রবার, ০৩ ডিসেম্বর ২০২১, ১৮ অগ্রহায়ণ ১৪২৮

আরটিভি নিউজ

  ০২ এপ্রিল ২০২১, ১৭:৪৪
আপডেট : ০২ এপ্রিল ২০২১, ১৭:৪৯

নারী ক্রিকেট দল টেস্ট স্ট্যাটাস পাওয়ায় জিএম কাদেরের বার্তা

নারী ক্রিকেট দল টেস্ট স্ট্যাটাস পাওয়ায় জিএম কাদেরর বার্তা

বাংলাদেশের নারী ক্রিকেটে দলকে আইসিসি টেস্ট স্ট্যাটাস দিয়েছে। এখন থেকে বিশ্ব ক্রিকেটে টেস্ট খেলতে পারবেন সালমা খাতুন-জাহানারা আলমরা। আইসিসির এক বৈঠকে পূর্ণ সদস্য দেশের নারী দলকে টেস্ট স্ট্যাটাস দেওয়ায় বাংলাদেশ নারী ক্রিকেট দলকে অভিনন্দন বার্তা দিয়েছেন জাতীয় পার্টির চেয়ারম্যান ও বিরোধী দলীয় উপনেতা গোলাম মোহাম্মদ (জিএম) কাদের। শুক্রবার (০২ এপ্রিল) এক অভিনন্দন বার্তায় বাংলাদেশ নারী ক্রিকেট দলের পাশাপাশি, সংশ্লিষ্ট কোচ এবং বোর্ড কর্মকর্তাদের প্রতিও অভিনন্দন জানান তিনি।

অভিনন্দন বার্তায় বলেন, ‘বাংলাদেশ নারী ক্রিকেট দলের টেস্ট স্ট্যাটাস পাওয়া অসাধারণ অর্জন। আগামী দিনে নারী ক্রিকেট দল বিশ্ব ক্রিকেটে গৌরবোজ্জল ঐতিহ্য রচনা করবে।’

টেস্ট স্ট্যাটাস পাওয়ায় বাংলাদেশ নারী ক্রিকেট দলকে একইভাবে অভিনন্দন জানিয়েছেন জাতীয় পার্টির মহাসচিব জিয়াউদ্দিন আহমেদ বাবলু।

এর আগে, ওয়ানডে ও টি-টোয়েন্টির পর এবার টেস্ট ক্রিকেটের মর্যাদা পায় বাংলাদেশ নারী ক্রিকেট দল। সম্প্রতি বোর্ড এবং কমিটি মিটিংয়ে বাংলাদেশ, আফগানিস্তান ও জিম্বাবুয়ে নারী দলকে টেস্ট স্ট্যাটাস দেওয়ার ব্যাপারে সিদ্ধান্ত নেয় ইন্টার ন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি)।

এক সংবাদ বিজ্ঞপ্তিতে সংস্থাটি জানায়, ‘বোর্ড সভা আইসিসি’র পূর্ণাঙ্গ নারী দল সদস্যদের ওয়ানডে এবং টেস্ট স্ট্যাটাস দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। ফলে এখন থেকে ভারত, অস্ট্রেলিয়া, ইংল্যান্ড, দক্ষিণ আফ্রিকা, নিউজিল্যান্ড, পাকিস্তান, ওয়েস্ট ইন্ডিজ এবং শ্রীলঙ্কার পাশাপাশি এই তিন দেশও টেস্ট ক্রিকেট খেলতে পারবে।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়েছে, ২০২২ সালে কমনওয়েলথ গেমসের টি-টোয়েন্টি ম্যাচগুলোকে আন্তর্জাতিক ক্রিকেটের স্বীকৃতি দিয়েছে আইসিসি। উল্লেখ্য, নারী দলগুলোর মধ্যে সবচেয়ে বেশি টেস্ট খেলেছে ইংল্যান্ড নারী দল। এরপরই অস্ট্রেলিয়া নারী দল ও তৃতীয় সর্বোচ্চ ম্যাচ খেলেছে নিউজিল্যান্ড নারী দল।

এফএ

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS