• ঢাকা শুক্রবার, ২৪ মে ২০১৯, ১০ জ্যৈষ্ঠ ১৪২৬

ভিসি কার্যালয়ে পাঁচ প্যানেলের অবস্থান, নেই নুর- লিটন নন্দী

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ১৮ মার্চ ২০১৯, ১৩:৪২ | আপডেট : ১৮ মার্চ ২০১৯, ১৪:১৬
ভোটের ফল বাতিল করে পুনরায় নির্বাচনের তফসিলসহ পাঁচ দফা দাবিতে ভিসি কার্যালয়ে অবস্থান নিয়েছে ভোট বর্জনকারী পাঁচ প্যানেল। তবে কর্মসূচিতে ছিলেন ডাকসুর নবনির্বাচিত ভিপি নূরুল হক নূর ও আন্দোলনের অন্যতম মুখপাত্র ভিপি প্রার্থী লিটন নন্দী। তারা অসুস্থ বলে জানা গেছে।

whirpool
সোমবার দুপুরে রাজু ভাস্কর্যের পাদদেশ থেকে পাঁচ প্যানেলের প্রার্থী ও সাধারণ শিক্ষার্থীরা ক্যাম্পাসের বিভিন্ন জায়গায় মিছিল করেন। পরে তাঁরা উপাচার্যের কার্যালয়ের সামনে যান। এসময় আন্দোলনকারীরা ভিসি অধ্যাপক ড. মো. আখতারুজ্জামানের পদত্যাগসহ পাঁচ দফা দাবি মেনে নেয়ার আহ্বান জানায়।

এসময় ‘প্রহসনের নির্বাচন মানি না মানবো না, জ্বলছে রে জ্বলছে রক্তে আগুন জ্বলছে, এক দুই তিন চার, দালাল ভিসি গদি ছাড়, ভোট ডাকাতির বিরুদ্ধে গড়ে তুলি আন্দোলন, অবিলম্বে নির্বাচন দিতে হবে দিয়ে দাও’ ইত্যাদি স্লোগান দেন তারা।

রোকেয়া হল, কলা ভবন, ঢাবি লাইব্রেরি, মধুর ক্যান্টিন, ডাকসু ঘুরে মোহসীন হল হয়ে উপাচার্যের বাসভবনের সামনে থেকে মিছিলটি উপাচার্যের কার্যালয়ে এসে শেষ হয়। বেলা সোয়া ১২টার দিকে মিছিলটি শেষ হয়। মিছিল শেষে সেখানেই অবস্থান নেন আন্দোলনকারীরা।

---------------------------------------------
আরও পড়ুন : দ্বিতীয় ধাপে ১১৬ উপজেলায় ভোটগ্রহণ চলছে
---------------------------------------------

এদিকে সোমবার সকাল থেকেই ডাকসুর পুনঃনির্বাচনের দাবিতে ভিসির কার্যালয়ে অবস্থান নিতে রাজু ভাস্কর্যের সামনে জমায়েত হয় ৫ প্যানেলের প্রার্থী ও শিক্ষার্থীরা।

তবে বেলা সাড়ে ১২টা পর্যন্ত বিক্ষোভ কর্মসূচিতে হাজির হননি ডাকসুর নবনির্বাচিত ভিপি নূরুল হক নূর।

নূর কোথায় জানতে চাইলে কোটা সংস্কার আন্দোলনের নেতা রাশেদ খান বলেন, নূর অসুস্থ তাই কর্মসূচিতে আসতে পারেনি।

এর আগে রোববার ডাকসু ও হল সংসদ নির্বাচন বর্জন করে পুনঃনির্বাচনের দাবিতে আবারো ৫টি প্যানেল একসঙ্গে আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণা দেয়।

রোববার সন্ধ্যায় মধুর ক্যান্টিনে সংবাদ সম্মেলন করে ৫ প্যানেলের পক্ষ থেকে নিজেদের অবস্থান স্পষ্ট করেন স্বতন্ত্র ভিপি প্রার্থী অরণি সেমন্তি খান।

ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্র ইউনিয়নের সাধারণ সম্পাদক রাজীব কুমার দাস আরটিভি অনলাইনকে জানান, লিটন নন্দী অসুস্থ। তাই তিনি অনুপস্থিত। 

এসজে/জেএইচ

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়