logo
  • ঢাকা রোববার, ২৯ মার্চ ২০২০, ১৫ চৈত্র ১৪২৬

খালেদাকে ছোট করতেই দুই কোটি টাকার মামলায় তাকে জেলে রাখা হয়েছে: দুুদু

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ২৫ ফেব্রুয়ারি ২০২০, ১৫:৩৪ | আপডেট : ২৫ ফেব্রুয়ারি ২০২০, ১৫:৫৩
বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু
বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু
বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু বলেছেন, বেগম খালেদা জিয়া, স্বাধীনতার ঘোষক জিয়াউর রহমানের পরিবার ও বিএনপিকে ছোট করাতেই সরকার প্রতিনিয়ত খেলছে। মাত্র দুই কোটি টাকার মামলায় খালেদা জিয়াকে জেলে রাখা হয়েছে।

মঙ্গলবার ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তির দাবিতে জাতীয়তাবাদী প্রজন্ম দল আয়োজিত প্রতিবাদ সভায় তিনি এসব কথা বলেন।

দুদু বলেন, যে দুই কোটি টাকার জন্য বেগম জিয়াকে জেলে রাখা হয়েছে, একবারও কোর্ট জানতে চায়নি সেই টাকা বেড়ে কিভাবে আট কোটি টাকা হয়েছে। এটা কোর্ট জানতে চায়নি। তার মানে কোর্ট যদি জানে ২ কোটি টাকা ৮ কোটি টাকা হয়েছে, তাহলে তো বেগম জিয়াকে রাখা যাবে না। 

তিনি বলেন, যে যুক্তিগুলো বেগম জিয়ার পক্ষে যায় সেই যুক্তিগুলো কোর্ট আনেনি। কোর্ট কোনটা বিবেচনা নেবে আর কোনটা নেবে না তার থেকেও বড় কথা যদি কোর্ট ন্যায়ের পক্ষে থাকে, তাহলে সেই বিচারকের অবস্থা ভালো যাবে না।

বিএনপির ভাইস চেয়ারম্যান বলেন, স্বাধীনতা যুদ্ধে ৩০ লাখ লোক শহীদ হয়েছে, দুই লাখ মা-বোনের সম্ভ্রম হারিয়েছে। তারপরও আমরা দেখছি স্বাধীনতা নামক জিনিসটি আমাদের কাছে ধরা দেয়নি। গণতন্ত্র নামক জিনিসটা আমরা কখনো পেয়েছি কখনো পায়নি।

তিনি আরও বলেন, মানুষ ভোট দিতে পারে না, এটা প্রধানমন্ত্রী ও পুলিশের আইজিও জানেন। এটা নির্বাচন কমিশনারও জানেন, এটা আল্লাহও জানেন।

দুদু বলেন, কেয়ারটেকার (তত্ত্বাবধায়ক) সরকার ব্যবস্থার জন্য আমাদের আজকের প্রধানমন্ত্রী এমন কোনো কাজ নেই যে করেননি। কেয়ারটেকার সরকার ব্যবস্থার জন্য বর্তমান প্রধানমন্ত্রী আন্দোলন করেছিলেন, আর আমরা সংসদে সেই আইন পাস করেছিলাম।

এসজে/পি

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • বিএনপি এর সর্বশেষ
  • বিএনপি এর পাঠক প্রিয়