• ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
logo

নির্বাচন কমিশন ঠুঁটো জগন্নাথ: ফখরুল

নারায়ণগঞ্জ প্রতিনিধি

  ২১ ডিসেম্বর ২০১৮, ২০:১২

নির্বাচন কমিশন আমরা যা বলি তা শুধু শোনেন, কোনও ব্যবস্থা নিতে পারেন না। নির্বাচন কমিশন ঠুঁটো জগন্নাথ, অসহায়। হয় ক্ষমতা প্রয়োগ করুন, না হয় দায়িত্ব ছেড়ে দিন। বললেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

শুক্রবার বিকেলে নারায়ণগঞ্জের বন্দরের সোনাকান্দা স্টেডিয়ামে একাদশ জাতীয় সংসদ নির্বাচনী প্রচারণার এক জনসমাবেশে তিনি একথা বলেন।

নির্বাচন কমিশনকে উদ্দেশ্য করে তিনি বলেন, কমিশনকে বলতে চাই, কোমর সোজা করে দাঁড়ান৷ সংবিধান ও রাষ্ট্র আপনাকে যে দায়িত্ব ও ক্ষমতা দিয়েছে তা সঠিকভাবে পালন করুন। না পারলে চলে যান। কিন্তু কোনও অন্যায় করবেন না। অন্যায় করলে জনগণ মেনে নেবে না।

বিএনপি মহাসচিব বলেন, সিইসি বলেছেন, দেশে নাকি গণতন্ত্রের সুবাতাস বইছে। সুবাতাস কেমন? সুবাতাস কি জনগণ নির্বাচনী সভায় আসতে না পারার সুবাতাস? বিরোধীদের প্রচার করতে না দেয়া ও মাইক লাগাতে না দেয়ার সুবাতাস? কি চমৎকার নির্বাচন!

তিনি আরও বলেন, এ নির্বাচনেই আমাদের জিততে হবে। ৩০ তারিখ নির্বাচনে সিদ্ধান্ত হবে দেশের মানুষ কি আলোতে যাবে নাকি অন্ধকারে থাকবে, স্বাধীন থাকবে নাকি পরাধীন, গণতন্ত্রের পথে থাকবে নাকি স্বৈরতন্ত্রে থাকবে, বেগম খালেদা জিয়ার মুক্তি আসবে নাকি আসবে না।

ভোটারদের উদ্দেশ্যে বিএনপি মহাসচিব বলেন, নির্বাচনের আগেরদিন রাত থেকে ভোটকেন্দ্র পাহারা দিন। ভয় পাবেন না। ভয়ের কিছু নেই। আপনি ন্যায়ের জন্য ৩০ ডিসেম্বর ধানের শীষের পক্ষে ভোটকেন্দ্রে অবস্থান নেন। মানুষ একবারই মরে, বীরের মৃত্যু নেই।

মির্জা ফখরুল ইসলাম বলেন, সরকার ঘরে ঘরে চাকরি দেওয়ার কথা বলে দেয়নি। আমরা ক্ষমতায় গেলে বেকারদের চাকরি দেবো, কর্মসংস্থান করবো, না পারলে বেকার ভাতা দেবো, শিল্প-কারখানা করবো, মেয়েদের উচ্চশিক্ষার ব্যবস্থা করবো। ধর্মীয় কোনও ভেদাভেদ থাকবে না। এদেশ সব ধর্মের মানুষের দেশ, কারো উপর হাত দেবেন না।

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে উদ্দেশ্য করে মির্জা ফখরুল বলেন, বিএনপির ১৬ জন প্রার্থীকে জেলে পাঠানো হয়েছে এবং তাদের জামিন দেওয়া হচ্ছে না। আমাদের প্রধানমন্ত্রী বলেছিলেন তফসিল ঘোষণার পর হামলা-মামলা গ্রেপ্তার করা হবে না কিন্তু হচ্ছে। তাহলে কি তাকে সত্যবাদী বলা যায়?

এসময় জাতীয় ঐক্যফ্রন্টের নেতা মাহমুদুর রহমান মান্না, ডা. জাফরুল্লাহ চৌধুরী ও নারায়ণগঞ্জের বিভিন্ন আসনের বিএনপি প্রার্থীরা উপস্থিত ছিলেন।

এমসি/পি

মন্তব্য করুন

daraz
  • বিএনপি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
চতুর্থ ধাপের উপজেলা নির্বাচন ৫ জুন
দ্বিতীয় ধাপে ২০৫৫ জনের মনোনয়নপত্র দাখিল
‘উপজেলা পরিষদ নির্বাচন উৎসব মুখর পরিবেশে হবে’
প্রথম ধাপের উপজেলা ভোটে বৈধ প্রার্থী ১৭৮৬ জন
X
Fresh