• ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
logo

‘বর্তমান সরকারের অধীনে নির্বাচনে অংশ নেবে না বিএনপি’

নারায়ণগঞ্জ প্রতিনিধি, আরটিভি নিউজ

  ০১ অক্টোবর ২০২১, ২২:২১
বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর
বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর (ফাইল ছবি)

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচনের বিষয়ে এখনো সিদ্ধান্ত হয়নি। বর্তমান সরকারের অধীনে কোন নির্বাচনে অংশ নেবে না বিএনপি।

শুক্রবার দুপুরে নারায়ণগঞ্জের আড়াইহাজারের উপজেলার পাঁচরুখী এলাকায় বিএনপির আন্তর্জাতিক বিষয়ক সহ-সম্পাদক নজরুল ইসলাম আজাদের বাবা মোস্তাফিজুর রহমানের কুলখানি অনুষ্ঠানে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

বিএনপির মহাসচিব বলেন, এই সরকারের অধীনে কোন নির্বাচন সুষ্ঠু হতে পারেনি। বর্তমান সরকার জবরদস্তিমূলক দখলদার সরকার। এই সরকারের অধীনে কোন নির্বাচনে দলীয়ভাবে অংশ নেবে না বিএনপি। যদি না একটি নির্বাচনকালীন সময় নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকার প্রতিষ্ঠা করা হয়, তার অধীনে নির্বাচন হতে পারে। নির্বাচন কমিশনকে সম্পূর্ণ ভাবে সকলের কাছে গ্রহণযোগ্য একটি কমিশন তৈরি করতে হবে। তাহলেই নির্বাচন করা সম্ভব।
নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচনের বিষয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এ বিষয়ে এখনো সিদ্ধান্ত হয়নি বলে জানান তিনি।

এসময় আরো উপস্থিত ছিলেন বিএনপির যুগ্ম মহাসচিব মোয়াজ্জেম হোসেন আলাল, বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা আমানুল্লাহ আমান, স্থায়ী কমিটির সদস্য ইকবাল হাসান মাহমুদ টুকু, রুহুল কুদ্দুস তালুকদার দুলু সহ স্থানীয় নেতৃবৃন্দরা।

মির্জা ফখরুল বলেন, এই দেশে গণতন্ত্রের লেশমাত্র অবশিষ্ট নেই। বিরোধীদলগুলো তাদের কার্যক্রম পরিচালনা করার জন্য কোন স্পেস পাচ্ছে না। শুধু বিএনপি নয় সমস্ত রাজনৈতিক রাজনৈতিক দলগুলো একটি দুর্বিষহ সংকটের মধ্য দিয়ে অতিক্রম করছে।
পি

মন্তব্য করুন

daraz
  • বিএনপি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বিএনপি দাসত্ব করে ক্ষমতা পাওয়ার জন্য : ওবায়দুল কাদের
ভারতে ভোট দিতে গিয়ে হিটস্ট্রোকে ৫ জনের মৃত্যু
৭৩ নেতাকে বিএনপি থেকে বহিষ্কার
‘দেশের উন্নয়নে পাকিস্তান প্রশংসা করলেও বিএনপি করে না’
X
Fresh