Mir cement
logo
  • ঢাকা শুক্রবার, ২৫ জুন ২০২১, ১১ আষাঢ় ১৪২৮

গত এক যুগ ধরে ঈদ আনন্দ নেই: ফখরুল

শিগগিরই খালেদা জিয়া সুস্থ হয়ে উঠবেন: ফখরুল

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া শিগগিরই সুস্থ হয়ে উঠবেন এমন আশাবাদ ব্যক্ত করে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, তিনি ধীরে ধীরে সুস্থ হয়ে উঠলেও চিকিৎসকরা বলছেন, এখনও অবস্থা ক্রিটিক্যাল।

শুক্রবার (১৪ মে) শেরে বাংলা নগরে জিয়াউর রহমানের সমাধিতে দোয়া মোনাজাতের পরে সাংবাদিকদের সঙ্গে তিনি এসব কথা বলেন।

মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, চেয়ারপারসন দেশবাসীর কাছে নিজের ও সারা দেশের মানুষের জন্য দোয়া চেয়েছেন।

তিনি বলেন, আজকে আমরা দোয়া করেছি, আল্লাহ-তায়ালা যেন আমাদের তৌফিক দেন যে, দেশে একটা ফ্যাসিবাদ, কর্তৃত্ববাদ প্রতিষ্ঠিত হয়েছে তা থেকে মুক্ত হওয়ার জন্য আমরা যেন শক্তি অর্জন করতে পারি। জনগণকে সঙ্গে নিয়ে ফ্যাসিবাদকে পরাজিত করতে হবে।

মির্জা ফখরুল বলেন, আপনারা সবাই জানেন যে আজকে ঈদ পালিত হচ্ছে অত্যন্ত একটা কষ্টের মধ্যে, দুঃসময়ের মধ্যে। একদিকে ভয়াবহ করোনা অন্যদিকে ফ্যাসিবাদী সরকারের অত্যাচার-নির্যাতন। এ দুই সরকারের হাত থেকে এ দেশ যেন রক্ষা পায়। আমরা যেন রক্ষা পাই। আমরা এ দোয়া করি।

তিনি বলেন, ‘ঈদ বলতে যেটা বোঝায়, সেটা গত এক যুগ ধরে আমাদের নেই। কারণ, মিথ্যা মামলা, আমাদের নেতাকর্মীকে হত্যা করা, কমপক্ষে ৩৫ লাখ নেতাকর্মীকে আসামি করার মধ্য দিয়ে ঈদের যে সত্যিকারের আনন্দ সেটা কেড়ে নেওয়া হয়েছে। যারা আসামি হন, তাদের পরিবারে কখনো ঈদ আসে না- এটাই বাস্তবতা। আর এই সরকারের নির্মম অত্যাচার তো বর্ণনাতীত। এই অবস্থার মধ্যে কখনো ঈদের আনন্দ উপভোগ করা যায় না।’

এসময় মির্জা ফখরুলের সঙ্গে স্থায়ী কমিটির সদস্য মীর্জা আব্বাস, নজরুল ইসলাম খান, গয়েশ্বর চন্দ্র রায়, সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স প্রমুখ উপস্থিত ছিলেন।

এফএ

RTV Drama
RTVPLUS