• ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
logo

জিয়া, এরশাদ ও খালেদার সময়ে উন্নয়ন হয়নি, ভাষণ হয়েছে: নৌপ্রতিমন্ত্রী

দিনাজপুর প্রতিনিধি, আরটিভি নিউজ

  ২১ জানুয়ারি ২০২২, ২৩:৫৩
নৌপ্রতিমন্ত্রী: ফাইল ছবি

নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ছাড়া অন্যি কোনো সরকার প্রধান বীরমুক্তিযোদ্ধাদের কল্যানণে কিছু করেনি। শেখ হাসিনা বীরমুক্তিযোদ্ধাদের চিকিৎসা, ভ্রমণ এবং ভাতা বৃদ্ধির পাশাপাশি রাষ্ট্রীয় মর্যাদায় দাফনের ব্যধবস্থা করেছেন। মুক্তিযোদ্ধাদের শেখ হাসিনা ছাড়া কেউ সম্মান করেনি; অথচ এটা তাদের প্রাপ্যা ছিল। রাষ্ট্রের দায়িত্ব ছিল তাদের সম্মান করার। অনেকে মুক্তিযোদ্ধা সাইজা ক্ষমতা দখল করেছে; মানুষকে শোষণ এবং শাসন করেছে। প্রধানমন্ত্রী মুক্তিযোদ্ধাদের শুধু সম্মান করেননি; তিনি মানবতার মা হয়ে মুক্তিযোদ্ধাদের আত্মমর্যাদার সহযোগি হিসেবে তাদেরকে বাড়ি করে দিচ্ছেন। মুক্তিযোদ্ধাদের দায়িত্বটা প্রধানমন্ত্রী নিজের কাধে নিয়েছেন;দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছেন।

শুক্রবার (২১ জানুয়ারি) দিনাজপুরের বিরলে বীর মুক্তিযোদ্ধাদের জন্যন আবাসন নির্মাণ এবং তাদের মাঝে শীতবস্ত্র বিতরণকালে এসব কথা বলেন তিনি।
এসময় অন্যাবন্যেের মাঝে পৌর মেয়র সবুজার সিদ্দিক সাগর, আওয়ামী লীগ নেতা রমাকান্ত রায় উপস্থিত ছিলেন।

প্রতিমন্ত্রী আরও বলেন, শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ সোনার বাংলায় পরিণত হচ্ছে। আমাদের খাদ্যয, বস্ত্র, চিকিৎসা, শিক্ষা ও বাসস্থানের অভাব নেই। প্রধানমন্ত্রীর নেতৃত্ব সকল ক্ষেত্রে আমাদের সক্ষমতা বেড়েছে। প্রধানমন্ত্রীর দুরদর্শিতা ও সাহসী নেতৃত্বের জন্যে এসব সম্ভব হয়েছে। জিয়াউর রহমান, এরশাদ এবং খালেদা জিয়ার সময় উন্নয়ন হয়নি; শুধু ভাষণ হয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা সাধারণ মানুষের উন্নয়নে; সামগ্রিক জনগোষ্ঠীর উন্নয়নে কাজ করছেন।

এর আগে প্রতিমন্ত্রী বিরলের ফারাক্কাবাদ ইউনিয়ন স্বাস্থ্যে ও পরিবার কল্যােণ কেন্দ্রের উদ্বোধন করেন। কেন্দ্রটি নির্মাণে এক কোটি ৪৫ লা খ টাকা ব্যেয় হয়েছে।
প্রতিমন্ত্রী বিরলের পাইকপাড়ায় পুরিয়া, বরইল ও ছোট বৈদ্যরনাথপুর সরকারি প্রাথমিক বিদ্যানলয়ের নবনির্মিত ভবন উদ্বোধন করেন।

এফএ

মন্তব্য করুন

daraz
  • আওয়ামী লীগ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
জলদস্যুদের মুক্তিপণ দেওয়ার বিষয়ে কোন তথ্য জানা নেই নৌপ্রতিমন্ত্রীর
অপহৃত নাবিকদের উদ্ধারে অচিরেই সুসংবাদ পাওয়ার আশা নৌপ্রতিমন্ত্রীর
নদী রক্ষার বিষয়ে আমরা গুরুত্ব দিয়েছি : নৌপ্রতিমন্ত্রী
‘বঙ্গবন্ধুকে হত্যার পর সবকিছু অপরাধীদের হাতে তুলে দেওয়া হয়’
X
Fresh