Mir cement
logo
  • ঢাকা সোমবার, ২৩ মে ২০২২, ৯ জ্যৈষ্ঠ ১৪২৯

জনপ্রতিনিধিদের সম্মানের বিষয়ে ডিসিদের সংবেদনশীল হতে নির্দেশনা

জনপ্রতিনিধিদের সম্মানের বিষয়ে ডিসিদের সংবেদনশীল হতে নির্দেশনা

নির্বাচিত জনপ্রতিনিধিদের স্থানীয় প্রশাসন কিংবা সরকারি অফিসে অনেক সময় সেই ধরনের সম্মান দেয় হয়না। তাই নির্বাচিত জনপ্রতিনিধিদের সম্মানের বিষয়ে জেলা প্রশাসকদের (ডিসি)আরও সংবেদনশীল হতে নির্দেশনা দিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন।

বৃহস্পতিবার (২০ জানুয়ারি)রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে তিন দিনব্যাপী ডিসি সম্মেলনের শেষ দিনে পররাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত বিষয়ে আলোচনা শেষে সাংবাদিকদের ব্রিফিংকালে পররাষ্ট্রমন্ত্রী এ কথা বলেন।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, সংসদ সদস্য থেকে শুরু করে নির্বাচিত জনপ্রতিনিধিদের অনেক সময় স্থানীয় প্রশাসন বা অন্য সরকারি অফিসে সেই ধরনের সম্মান দেয়া হয় না।‘এটি খুবই দুঃখজনক, নির্বাচিত জনপ্রতিনিধিদের সঙ্গে সমন্বয় করে কাজ হয় না। আমরা বলেছি, নির্বাচিত জনপ্রতিনিধিরা, এমনকি সংসদ সদস্য বলেছেন, স্থানীয় প্রশাসন কিংবা অন্য সরকারি অফিস অনেক সময় সেই ধরনের সম্মান দেয় না কিংবা তারা যেহেতু নির্বাচিত হয়েছেন, কিছু অঙ্গীকার করেছেন, সেগুলো অগ্রাধিকার ভিত্তিতে বিবেচনা করা হয় না। এ বিষয়ে যেন জেলা প্রশাসকগন আরও সংবেদনশীল হন।’

এ সময় পররাষ্ট্রমন্ত্রী প্রবাসীদের বিভিন্ন দুঃখ-দুর্দশার বিষয়েও সংবেদনশীল হতে ডিসিদের আহ্বান জানিয়েছেন। তিনি বলেন, প্রবাসীরা অভিযোগ করেন, তারা ঠিকমতো পাসপোর্ট পান না, পুলিশের ছাড়পত্র হয় না। সময়মতো বিবাহসনদ, জন্মসনদ হয় না। অনেক সময় দেশে এলে হয়রানি করা হয়। অনেকে প্রবাসীদের ভূমি বেদখল করে ফেলে। তাদের মরদেহ আনতে সময়মতো তথ্য পাওয়া যায় না। প্রবাসীদের এ ধরনের অভিযোগের ভিত্তিতে ডিসিদের অনেক বেশি সংবেদনশীল হতে আহ্বান জানান আব্দুল মোমেন।

এমএন

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS