Mir cement
logo
  • ঢাকা মঙ্গলবার, ১৮ জানুয়ারি ২০২২, ৪ মাঘ ১৪২৮
discover

বঙ্গবন্ধু সাড়ে তিন বছরে দেশকে একটি ভিত্তি দিয়েছেন: নৌ প্রতিমন্ত্রী

নৌপ্রতিমন্ত্রী

নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বলেছেন, বঙ্গবন্ধু স্বাধীনতার মাত্র সাড়ে তিন বছরে দেশকে একটি ভিত্তি দিয়েছেন। অল্পদিনের মধ্যেী শাসনতন্ত্র দিয়েছেন। আইন, বিধি-বিধান দিয়ে বাংলাদেশের পথচলা তৈরি করেছেন।

বুধবার (১২ জানুয়ারি) ঢাকায় মতিঝিলে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী এবং ‘বঙ্গবন্ধু ও বাংলাদেশ’ শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন।

নৌপরিবহন প্রতিমন্ত্রী বলেন, মুক্তিযুদ্ধে পাকিসস্তানীরা দেশকে ধ্বংসস্তুপে পরিণত করেছিল। সেই ধ্বংসস্তুপে দাঁড়িয়ে দেশ পরিচালনা শুরু করেছিলেন বঙ্গবন্ধু। সকল ষড়যন্ত্র মোকাবেলা করে দেশ যখন এগিয়ে যাচ্ছিল তখনই বঙ্গবন্ধুকে হত্যাু করা হয়। বঙ্গবন্ধুকে হত্যাো করার পর বঙ্গবন্ধুকে নিষিদ্ধ, মুক্তিযুদ্ধের চেতনাকে নিষিদ্ধ করা হয়েছিল। রাজনীতিকে কলুষিত করা হয়েছিল; লুটেরাদের হাতে রাজনীতি চলে গিয়েছিল-তারপরেও বঙ্গবন্ধুকে দমানো যায়নি। বঙ্গবন্ধু আন্তর্জাতিক অঙ্গনে ধ্রুবতারার মতো জ্বল জ্বল করছিলেন। বঙ্গবন্ধু হিমালয়ের চূড়ায় অবস্থান করছিলেন। বঙ্গবন্ধুকে হত্যাো করে দেশকে অন্ধকারের দিকে নেয়া হয়েছিল। সে জায়গা থেকে দেশকে আলোর পথে নিয়ে এসেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

ইসলামী ব্যাং ক বাংলাদেশ লিমিটেড এর 'বঙ্গবন্ধু পরিষদ' ইউনিট এ আলোচনা অনুষ্ঠানের আয়োজন করে।

সংগঠনের সভাপতি মো. মোজাহারুল ইসলাম মেহেদীর সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যা্ন্যেের মধ্যো বক্তব্যা রাখেন বাংলাদেশ আওয়ামী লীগের সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক অসীম কুমার উকীল এমপি, বঙ্গবন্ধু পরিষদ কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক মো. মতিউর রহমান লাল্টু, কাজী রেহান সোবহান, সাংগঠনিক সম্পাদক এস এম লুৎফর রহমান এবং বঙ্গবন্ধু পরিষদ ইসলামী ব্যাং ক শাখার সাধারণ সম্পাদক মো.সাইদ।

এফএ

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS