logo
  • ঢাকা মঙ্গলবার, ০৪ আগস্ট ২০২০, ২০ শ্রাবণ ১৪২৭

করোনা আপডেট

  •     গত ২৪ ঘণ্টায় দেশে মৃত্যু ৩০ জন, আক্রান্ত ১৩৫৬ জন, সুস্থ হয়েছেন ১০৬৬ জন: স্বাস্থ্য অধিদপ্তর

করোনা পরীক্ষার নামে মানুষের সঙ্গে প্রতারণাকারীদের বিরুদ্ধে সরকার : কাদের

আরটিভি নিউজ
|  ০৮ জুলাই ২০২০, ১৪:২১ | আপডেট : ০৮ জুলাই ২০২০, ১৪:৩৯
করোনা পরীক্ষার নামে মানুষের সঙ্গে প্রতারণাকারীদের বিরুদ্ধে সরকার : কাদের
ওবায়দুল কাদের ।। ছবি: সংগৃহীত
করোনার নমুনা পরীক্ষা, সনদ, প্লাজমা ডোনেশনসহ বিভিন্ন ক্ষেত্রে এক শ্রেণির অসাধুচক্র প্রতারণার আশ্রয় নিচ্ছে এবং মানুষ ঠকাচ্ছে। সরকার এসব প্রতারণা ও অনিয়মের বিরুদ্ধে কঠোর অবস্থানে। এ ধরনের প্রতারণা মানুষের অসহায়ত্ব নিয়ে নির্মম বাণিজ্য ছাড়া কিছু নয়। বললেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। 

আজ বুধবার (৮ জুলাই) সকালে নিজের সরকারি বাসভবনে অনলাইন ব্রিফিংয়ে তিনি এসব কথা বলেন।

আসন্ন ঈদে করোনা সংক্রমণ রোধে সবাইকে ‘সচেতনতার জনযোদ্ধা’ হিসেবে কাজ করার আহ্বান জানান ওবায়দুল কাদের। 

ওবায়দুল কাদের বলেন, সংক্রমণ লুকিয়ে তথ্য গোপন করে কিছু মানুষ চলাফেরা করছেন। আবার কেউ করোনা নেগেটিভ সনদ নিয়ে বিদেশে গিয়ে বিমানবন্দরে পজিটিভ হিসেবে চিহ্নিত হচ্ছে।  বিদেশে যাওয়ার তীব্র প্রতিযোগিতা এবং সত্য গোপন রাখায় বিদেশে দেশের ভাবমূর্তি নষ্ট করা হচ্ছে এবং লাখ লাখ প্রবাসীকে অবিশ্বাস আর অনিশ্চয়তার আঁধারে ঠেলে দিচ্ছে।

লক্ষণ দেখা দিলে আইসোলেশনে থেকে চিকিৎসা নেয়ার অনুরোধ জানিয়ে তিনি বলেন, তথ্য গোপনের সঙ্গে দেশের ইমেজ, লাখ লাখ প্রবাসীর ভাগ্য এবং ভবিষ্যতও অনিশ্চয়তায় আবর্তিত হবে।

আক্রান্তদের চিকিৎসায় সম্মুখসারিতে থেকে যারা লড়াই চালিয়ে যাচ্ছেন তাদের আবারও অভিনন্দন জানিয়ে ওবায়দুল কাদের বলেন, আপনারা ত্যাগ, মনোবল এবং সংকটে সহমর্মিতার যে নজির স্থাপন করেছেন জাতি তা শ্রদ্ধাবনত চিত্তে স্মরণ করবে।

ইতোমধ্যে অনেক চিকিৎসক, পুলিশ,সাংবাদিক, নার্স, টেকনেলজিস্ট, মাঠ প্রশাসনের কর্মকর্তা, সেনাসদস্য প্রাণ হারিয়েছেন তাদের আত্মার মাগফিরাত ও শান্তি কামনা করেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী।

এসএস

RTVPLUS
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ ২৪২১০২ ১৩৭৯০৫ ৩১৮৪
বিশ্ব ১৮২৫২২৭৫১১৪৫৫৭৮০৬৯৩১১৪
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • রাজনীতি এর সর্বশেষ
  • রাজনীতি এর পাঠক প্রিয়