logo
  • ঢাকা বৃহস্পতিবার, ২৮ মে ২০২০, ১৪ জ্যৈষ্ঠ ১৪২৭

করোনা আপডেট

  •     গত ২৪ ঘণ্টায় দেশে ১৫৪১ জন শনাক্ত, মৃত্যু ২২ জন, সুস্থ হয়েছেন ৩৪৬ জন, ৪৮টি ল্যাবে ৮০১৫টি নমুনা পরীক্ষা করা হয়েছে, শনাক্তের হার ১৯ দশমিক ২২ শতাংশ: স্বাস্থ্য অধিদপ্তর

৯০ দিনের মধ্যে মৌলিক সেবা নিশ্চিত করব: তাপস

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ১৬ মে ২০২০, ১৭:৪৭ | আপডেট : ১৭ মে ২০২০, ০৩:১১
We will ensure basic services within 90 days
শনিবার মেয়র হিসেবে দায়িত্ব বুঝে নিচ্ছেন ডিএসসিসির নবনির্বাচিত মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস, ছবি: সংগৃহীত
ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) নবনির্বাচিত মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস বলেছেন, আমি নির্বাচনী প্রতিশ্রুতিতে বলেছিলাম, আজও বলছি— ৯০ দিনের মধ্যে মৌলিক সেবা নিশ্চিত করব। সেই পরিকল্পনা নিয়ে রোববার থেকে কাজ শুরু করব। তবে অগ্রাধিকার পাবে ৫ বিষয়। তা হলো- করোনা মোকাবিলা, মশক নিধন, পরিষ্কার-পরিচ্ছন্নতা, জনস্বাস্থ্য, রাস্তাঘাট-যানজট। এরপর পর্যায়ক্রমে অন্যান্য মৌলিক সেবা নিশ্চিত করতে কাজ করব।

শনিবার (১৬ মে) মেয়র হিসেবে দায়িত্ব নেয়ার পর অনলাইন বিফ্রিংয়ে তিনি এ কথা বলেন।
নবনির্বাচিত মেয়র বলেন, আগেও বলেছি দুর্নীতি রোধ করব। আজও বলছি প্রথম থেকেই

ডিএসসিসির দুর্নীতি রোধে কাজ করব। মশক নিধন নিয়ে বিগত সময়ে তেমন কোনো কাজ হয়নি। মশক নিধনে যেসব দেশ সফল তাদের কাছ থেকে অভিজ্ঞতা নেব। অন্যান্য দেশের ভালো কাজগুলো নিয়ে কাজের পরিকল্পনা করব। উন্নয়নমূলক কর্মকাণ্ডের ধারাবাহিকতা বজায় রেখে কাজ করব। এতোদিন দুর্নীতির কারণে সুফলটা নগরবাসী পাননি। আমাদের লক্ষ্য থাকবে ঢাকাবাসীর সুস্বাস্থ্য নিশ্চিত করা।

শনিবার (১৬ মে) দুপুরে ডিএসসিসির প্রধান নির্বাহী কর্মকর্তার কাছ থেকে তিনি দায়িত্ব বুঝে নেন। ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপসের মিডিয়া সমন্বয়কারী সেলের পক্ষ থেকে বিষয়টি নিশ্চিত করা হয়। 

আওয়ামী লীগের মনোনয়ন নিয়ে গত ১ ফেব্রুয়ারি ডিএসসিসি নির্বাচনে বিএনপি প্রার্থী ও অবিভক্ত ঢাকা সিটি করপোরেশনের শেষ মেয়র সাদেক হোসেন খোকার ছেলে ইঞ্জিনিয়ার ইশরাক হোসেনকে পরাজিত করে মেয়র নির্বাচিত হন তিনি। এর আগে তিনি ঢাকা-১০ আসনের সংসদ সদস্য ছিলেন। 
পি
 

RTVPLUS
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ ৩৮২৯২ ৭৯২৫ ৫৪৪
বিশ্ব ৫৬৪১২০৫ ২৪০৭০২৩ ৩৪৯৭০৭
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • রাজনীতি এর সর্বশেষ
  • রাজনীতি এর পাঠক প্রিয়