Mir cement
logo
  • ঢাকা মঙ্গলবার, ২৬ অক্টোবর ২০২১, ১১ কার্তিক ১৪২৮

স্বাস্থ্যমন্ত্রীকে বরখাস্তের দাবি জানালো ন্যাপ

ন্যাশনাল আওয়ামী পার্টি
স্বাস্থ্যমন্ত্রী

করোনার হাত থেকে রক্ষা পেতে দেশে কার্যকর প্রতিরোধমূলকব্যবস্থা গড়ে তুলতে স্বাস্থ্য মন্ত্রণালয় ব্যর্থ হয়েছে। অবিলম্বে তাকে বরখাস্ত করতে হবে। এমন দাবি তুলেছে বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টি (ন্যাপ)।

বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টি-বাংলাদেশ ন্যাপের পক্ষ থেকে গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে এই দাবি করা হয়।

বৃহস্পতিবার দেয়া বিবৃতিতে পার্টির চেয়ারম্যান জেবেল রহমান গানি ও মহাসচিব এম. গোলাম মোস্তফা ভুইয়া বলেন, চীনের করোনার ভয়াবহতার পর সময় পেয়েও আমাদের দুর্নীতিগ্রস্ত স্বাস্থ্য মন্ত্রণালয় কার্যকর প্রতিরোধ গড়ে তুলতে ব্যর্থ হয়েছে। করোনাভাইরাসের বিরুদ্ধে মূল যোদ্ধা চিকিৎসক ও তাদের সহকর্মীদের সময়মত পিপিই দিতে পারেনি। সরকারি-বেসরকারি হাসপাতালের সমন্বয়ে প্রয়োজনীয় আইসিইউ বেড, ভেন্টিলেশন মজুদ ও সরবরাহ করে সমন্বিত পরিকল্পিত শক্তিশালী চিকিৎসা ব্যবস্থা গড়তে ব্যর্থ বর্তমান স্বাস্থ্যমন্ত্রীকে বরখাস্ত করা উচিত।

ন্যাপ নেতারা বলেন, স্বাস্থ্যমন্ত্রী আর মন্ত্রণালয়ের কর্তারা শুধু বড় বড় কথাই বলেছেন। তাদের ব্যর্থতার কারণেই সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজের মেডিসিনের সহকারী অধ্যাপক ডা. মঈন উদ্দীন শহীদ হয়েছেন। তিনি করোনা যুদ্ধে প্রথম সারির যোদ্ধা। সিলেটে করোনায় আক্রান্ত হলে প্রয়োজনীয় চিকিৎসা পাচ্ছিলেন না। একটা ভেন্টিলেশন পাননি। ঢাকায় আসতে এয়ার অ্যাম্বুলেন্স দূরে থাক আইসিইউ অ্যাম্বুলেন্সের জন্য কত আকুতি করেও পায়নি। ফলে দেশ তার মত একজন মেধাবি ও জনদরদী সন্তানকে হারালো।

নেতৃদ্বয় বলেন, আমরা শহীদ মঈনের শোকগাঁথা হৃদয়ে স্বাস্থ্যমন্ত্রীর অবিলম্বে পদত্যাগ করা উচিত। যদিও দেশের জনগণ মনে করে তিনি পদত্যাগ করবেন না। তাই প্রদানমন্ত্রীর নিকট স্বাস্থ্যমন্ত্রীর বরখাস্ত চাই। মন্ত্রনালয়ের সচিব ও অধিদপ্তরের মহাপরিচালকেরও অপসারণ চাই। এই ব্যর্থতার দায় তাদের নিতেই হবে। সবকিছু যদি প্রধানমন্ত্রী শেখ হাসিনা ছাড়া না হয় তাহলে আর এদের রেখে লাভ কী? তাই এই অপদার্থদের বরখাস্ত চাই।’

এসজে

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS