logo
  • ঢাকা বুধবার, ০১ এপ্রিল ২০২০, ১৮ চৈত্র ১৪২৬

করোনা আপডেট

  •     গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি মৃত্যু দেখল আমেরিকা- ৮৬৫ জন, মোট মৃত্যু ৩ হাজার ৮৭৩, আক্রান্তের পরিসংখ্যানেও প্রথম স্থানে আমেরিকা- এক লাখ ৭৫ হাজার: ডয়েচে ভেলে। ইউরোপে মৃতের সংখ্যা ৩০ হাজার ছাড়িয়েছে, শুধু স্পেন ও ইতালিতেই মৃত্যু ২০ হাজারের বেশি, ইতালিতে ১২৪২৮, যুক্তরাজ্যে ১৭শ ছাড়িয়েছে: বিবিসি। গত ২৪ ঘণ্টায় বাংলাদেশে এক ব্যক্তির মৃত্যু, নতুন আক্রান্ত তিনজন, সবশেষ মৃত্যুর ঘটনাটি ঘটেছিল এক সপ্তাহ আগে: আইইডিসিআর।

করোনা মোকাবেলায় সব জেলায় কন্ট্রোল রুম খুলছে সিপিবি

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ২৪ মার্চ ২০২০, ২২:০৭
বাংলাদেশের কমিউনিস্ট পার্টি
করোনা ভাইরাসজনিত মহাবিপর্যয় মোকাবেলায় দেশের সকল জেলায় কন্ট্রোল রুম খোলার সিদ্ধান্ত নিয়েছে দেশের প্রাচীনতম রাজনৈতিক দল বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি)। পার্টির কেন্দ্রীয় কমিটির পক্ষ থেকে আজ মঙ্গলবার এ বিষয়ে জেলা কমিটিগুলোকে জরুরি নির্দেশনা পাঠানো হয়েছে।

নির্দেশনায় বলা হয়েছে, প্রতিটি জেলার কন্ট্রোল রুমের ঠিকানা প্রচার করতে হবে। যাতে প্রয়োজনে তারা সিপিবির সহযোগিতা নিতে পারেন। আরো বলা হয়েছে, পার্টি কর্মী, জনগণের মধ্য থেকে স্বাস্থ্য কর্মী ও স্বেচ্ছাসেবক বাছাই করে তালিকা বানিয়ে রাখতে হবে। প্রয়োজনে তারা যেন কাজে ঝাপিয়ে পড়তে পারে। তাদের জন্য প্রশিক্ষণের আয়োজন করতে হবে। স্বেচ্ছাসেবক কর্মীদের ব্যক্তিগত সুরক্ষা নিশ্চিত করতে হবে।

নির্দেশনায় বলা হয়েছে, আপদকালীন সময়ে ব্যয় নির্বাহের জন্য পার্টি কর্মী, শুভানুধ্যায়ী ও জনগণের কাছ থেকে প্রয়োজনীয় তহবিল সংগ্রহের কাজ করতে হবে। পার্টির লিফলেট নিয়ে শ্রমজীবী ও নিম্নআয়ের মানুষের মধ্যে সচেতনতামূলক প্রচারণা জারি রাখতে হবে। ছাত্র ইউনিয়ন-যুব ইউনিয়ন-উদীচী কর্তৃক পরিচালিত হ্যান্ড স্যানিটাইজার প্রকল্পসমূহ চালু ও গরিব মানুষের কাছে বিতরণের কাজ চালু রাখতে হবে। সর্বোপরি ৬৫ বছরোর্ধ্ব মানুষদের প্রতি বিশেষ দৃষ্টি রাখতে হবে। তাদের প্রয়োজনীয় স্বাস্থ্য সুবিধা নিশ্চিত করতে হবে।

এসজে

corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ ৫৪ ২৫
বিশ্ব ৮৬২২৩৪ ১৭৮৮৩৬ ৪২৪০৪
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • রাজনীতি এর সর্বশেষ
  • রাজনীতি এর পাঠক প্রিয়