logo
  • ঢাকা বুধবার, ০১ এপ্রিল ২০২০, ১৮ চৈত্র ১৪২৬

করোনা আপডেট

  •     ইরানে ২৪ ঘণ্টায় আক্রান্ত ৩১০০, মৃত ১৪১: স্বাস্থ্য মন্ত্রণালয়। স্পেনে গত ২৪ ঘণ্টায় মৃত্যু ৮৪৯ জন, মোট মৃত্যু ৮১৮৯ জন, আক্রান্ত ৯৪৪১৭ জন: এএফপি। সৌদিতে গত ২৪ ঘণ্টায় আরো ১১০ আক্রান্ত, মোট আক্রান্তের সংখ্যা ১৫৬৩ জন: সৌদি গেজেট। এই প্রথম কাতারে এক বাংলাদেশির মৃত্যু: কাতার স্বাস্থ্য মন্ত্রণালয়। গত ২৪ ঘণ্টায় বাংলাদেশে নতুন আক্রান্ত ২, মোট আক্রান্ত ৫১ জন, সুস্থ ৬ জন: আইইডিসিআর। যুক্তরাষ্ট্রে ২৪ ঘণ্টায় মৃত্যু ৫৬৫, আক্রান্ত ১৯৯৮৮, মোট মৃত্যু ৩০৪০, আক্রান্ত এক লাখ ৬৪২৭৪ জন, এর মধ্যে সবচেয়ে বেশি ২৭৯ জনের মৃত্যু হয়েছে নিউইয়র্ক সিটিতে। গত ২৪ ঘণ্টায় স্পেনে মৃত্যু ৯১৩, জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে ৫২৩১ জন, আক্রান্ত ৭৮৪৬, সবচেয়ে বেশি মৃত্যু ইতালিতে ১১ হাজার ৫৯১, তারপর স্পেনে ৭৭১৬, ফ্রান্স ৩১৮৬: জনস হপকিন্স ইউনিভার্সিটি।

করোনা: অনলাইনে প্রেস কনফারেন্সের কথা ভাবছে বিএনপি

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ২৩ মার্চ ২০২০, ১৫:৫২ | আপডেট : ২৩ মার্চ ২০২০, ১৬:৩৭
করোনাভাইরাস
বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী
করোনা ভাইরাসের প্রাদুর্ভাবের কারণে জনসমাগম এড়াতে অনলাইনে প্রেস কনফারেন্সসহ অন্যান্য কার্যক্রম পরিচালনার চিন্তা করছে বিএনপি। 

বললেন বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী। 

সোমবার রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে ডক্টরস এসোসিয়েশন অব বাংলাদেশের (ড্যাব) ঢাকা মহানগর উত্তরের উদ্যোগে হ্যান্ডওয়াশ, মাস্ক ও লিফলেট বিতরণের আগে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি একথা বলেন।

এ সময় ড্যাব কেন্দ্রীয় সভাপতি ডা. হারুন আল রশিদসহ সংগঠনটির অন্যান্য নেতারা উপস্থিত ছিলেন।

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব বলেন, আমরা কিন্তু ৫০০ বা ১০০ লোক নিয়ে কিছু করছি না। ডাক্তাররা এখানে আসছেন। ফাঁকা ফাঁকা হয়ে দাঁড়িয়েছি। এখন যে অবস্থা আমার মনে হয় এটা করা যায়।

তিনি বলেন, অন্যদের ঝুঁকি বাড়ে সে জন্য প্রটেকশন আমরা নিয়েছি। ডাক্তাররা আমাদের বলেছেন, কিভাবে কী করতে হবে। সামনে আমাদের ডিজিটাল কনফারেন্স করার পরিকল্পনা আছে। আমরা চিন্তা করছি, আলোচনা করে আমরা সিদ্ধান্ত নেব।

রিজভী বলেন, আমরা মনে করি এ দুর্যোগময় পরিস্থিতি মোকাবিলা করার জন্য সরকারের যে দায়-দায়িত্ব ছিল সেটা তারা পালন করেনি। পালন করেনি বলেই এই দুর্যোগ সৃষ্টি হয়েছে।

রিজভী বলেন, আজ কোনটা নিউমোনিয়া, কোনটা করোনা পজিটিভ নির্ণয় করতে পারছেন না ডাক্তাররা। সে কারণে তারা আগে প্রস্তুতি নেয়নি। এ সরকার ভিন্ন কাজে ব্যস্ত থাকার কারণে লাখ লাখ মানুষ বিভিন্ন বন্দর দিয়ে দেশে আসছে। সে সময় তাদের পরীক্ষা-নিরীক্ষা করার দরকার ছিল।

এসজে

সংশ্লিষ্ট সংবাদ : করোনাভাইরাস

আরও
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ ৫১ ১৯
বিশ্ব ৮৫৭৪৮৭ ১৭৮০৯১ ৪২১০৭
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • রাজনীতি এর সর্বশেষ
  • রাজনীতি এর পাঠক প্রিয়