• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

করোনাভাইরাস মোকাবেলায় প্রধানমন্ত্রীর নেতৃত্বে কমিটি: কাদের

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২৩ মার্চ ২০২০, ১৩:০৭
করোনাভাইরাস মোকাবেলায় প্রধানমন্ত্রীর নেতৃত্বে কমিটি: কাদের
আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের (ফাইল ছবি)

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, করোনাভাইরাস মোকাবেলায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে ৫০০ সদস্যের একটি কমিটি গঠন করা হয়েছে। সোমবার সচিবালয়ে তার নিজ দপ্তরে গণমাধ্যমকর্মীদের তিনি এ তথ্য জানান।

তিনি আরও বলেন, আগামী ২৫ মার্চ প্রধানমন্ত্রী জাতির উদ্দেশে ভাষণ দেবেন। ভাষণের সময় জানানো না হলেও ভাষণটি বাংলাদেশ টেলিভিশন ও বেতার থেকে সরাসরি সম্প্রচার করা হবে বলে জানানো হয়েছে।

এর আগে সর্বশেষ গত ১৭ মার্চ মুজিববর্ষের উদ্বোধনী অনুষ্ঠানে জাতির উদ্দেশে ভাষণ দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

করোনাভাইরাস মোকাবিলাকে যুদ্ধ পরিস্থিতি হিসেবে বিবেচনা করে, এ যুদ্ধে জয়ী হতে যার যার মতো নিজেকে রক্ষায় এগিয়ে আসার আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক, সড়ক পরিবহনমন্ত্রী ওবায়দুল কাদের। করোনা ভাইরাস প্রতিরোধে স্বাস্থ্যবিধি মেনে চলার পাশাপাশি সরকারি নির্দেশনা মেনে চলার আহ্বান জানান তিনি।

দেশে কোনো খাদ্য ঘাটতি নেই উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, মজুদদারীর বিরুদ্ধে সতর্ক অবস্থান নিতে হবে। করোনাভাইরাস প্রতিরোধে জনপ্রতিনিধিকে এগিয়ে আসতে হবে। সরকারের প্রতি আস্থা রেখে বৈশ্বিক যুদ্ধকালীন এ পরিস্থিতিতে বিরোধী দলকে রাজনীতি না করে এগিয়ে আসার আহ্বান তার।

এই পরিস্থিতিতে দায়িত্বশীল ব্যক্তিদের দায়িত্বশীল বক্তব্য দেয়ার আহ্বান জানান তিনি। করোনাভাইরাস পরীক্ষায় কিটের ঘাটতি আছে উল্লেখ করে তিনি জানান, কিট আনার চেষ্টা চলছে।

ওবায়দুল কাদের বলেন, করোনাভাইরাস নিয়ে এখনো আতঙ্কিত হওয়ার মতো পরিস্থিতি তৈরি হয়নি। কৌশলগত কারণে যুদ্ধ জয়ের জন্য কোনো তথ্য গোপন করার প্রয়োজন হতে পারে।
পি

মন্তব্য করুন

daraz
  • রাজনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
‘দেশের উন্নয়নে পাকিস্তান প্রশংসা করলেও বিএনপি করে না’
ওলামা দলের নতুন কমিটিতে স্থান পেলেন যারা
থাইল্যান্ডের গভর্নমেন্ট হাউসে দ্বিপাক্ষিক বৈঠকে প্রধানমন্ত্রী
থাইল্যান্ডের রাজা-রাণীর সঙ্গে প্রধানমন্ত্রীর সৌজন্য সাক্ষাৎ
X
Fresh