logo
  • ঢাকা বুধবার, ০১ এপ্রিল ২০২০, ১৮ চৈত্র ১৪২৬

করোনা আপডেট

  •     গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি মৃত্যু দেখল আমেরিকা- ৮৬৫ জন, মোট মৃত্যু ৩ হাজার ৮৭৩, আক্রান্তের পরিসংখ্যানেও প্রথম স্থানে আমেরিকা- এক লাখ ৭৫ হাজার: ডয়েচে ভেলে। ইউরোপে মৃতের সংখ্যা ৩০ হাজার ছাড়িয়েছে, শুধু স্পেন ও ইতালিতেই মৃত্যু ২০ হাজারের বেশি, ইতালিতে ১২৪২৮, যুক্তরাজ্যে ১৭শ ছাড়িয়েছে: বিবিসি। গত ২৪ ঘণ্টায় বাংলাদেশে এক ব্যক্তির মৃত্যু, নতুন আক্রান্ত তিনজন, সবশেষ মৃত্যুর ঘটনাটি ঘটেছিল এক সপ্তাহ আগে: আইইডিসিআর।

স্যানিটাইজার বানিয়ে বিনামূল্যে বিতরণ করছে যুব ইউনিয়ন

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ২২ মার্চ ২০২০, ১০:১২
করোনা ভাইরাস
বিনামূল্যে বিতরণের জন্য তৃতীয়দিনের মতো হ্যান্ড স্যানিটাইজার বানাচ্ছে বাংলাদেশ যুব ইউনিয়ন। একইসঙ্গে এবং শুরু করেছে মাস্ক উৎপাদনও।

গেলো শুক্রবার (২০ মার্চ) বেলা ১১টায় রাজধানীর পল্টনে মুক্তি ভবনের প্রগতি সম্মেলন কক্ষের অস্থায়ী ল্যাবে স্বেচ্ছাশ্রমে হ্যান্ড স্যানিটাইজার তৈরি শুরু করা হয়। পল্টন এলাকায় শ্রমজীবী মানুষের মধ্যে স্যানিটাইজার ও মাস্ক বিতরণ করা হয়। আজ রোববারও এই কার্যক্রম চলমান। 

তবে এর মধ্যে শনিবার কিছু সময় কাঁচামাল সংকটের কারণে উৎপাদন বন্ধ ছিল বলে জানিয়েছেন যুব ইউনিয়নের সাংগঠনিক সম্পাদক আশিকুল ইসলাম জুয়েল।  

তিনি বলেন, সামাজিক দায়বদ্ধতা থেকে যুব ইউনিয়ন স্যানিটাইজার ও মাস্ক উৎপাদনের কাজ শুরু করেছে। ঢাকা ছাড়াও চট্টগ্রামে একই সময়ে হ্যান্ড স্যানিটাইজার বানানোর কার্যক্রম চলছে। দেশের অন্য জেলায়ও এই কার্যক্রম চলবে। 

তিনি বলেন, আমরা আশা করছি প্রায় ১০ লাখ মানুষের কাছে হ্যান্ড স্যানিটাজার ও মাস্ক পৌঁছে দিতে সক্ষম হবো। এছাড়াও এই কার্যক্রম এগিয়ে নিতে আমরা সবার কাছে আর্থিক সহযোগিতা কামনা করছি।

দেশের স্বাস্থ্যপণ্যের বাজারের স্যানিটাইজার সংকট তৈরি হবার পর রাজনৈতিক সংগঠন হিসেবে ছাত্র ইউনিয়ন কর্মীরা প্রথম স্যানিটাইজার বানানো শুরু করে। তারই ধারাবাহিকতায় যুব ইউনিয়নও একই কার্যক্রম শুরু করেছে। 

এসজে

corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ ৫৪ ২৫
বিশ্ব ৮৬২২৩৪ ১৭৮৮৩৬ ৪২৪০৪
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • রাজনীতি এর সর্বশেষ
  • রাজনীতি এর পাঠক প্রিয়