logo
  • ঢাকা রোববার, ১১ এপ্রিল ২০২১, ২৮ চৈত্র ১৪২৭

২৩ নম্বর ওয়ার্ড থেকে মশা দূর করতে চান হাজী আলাউদ্দিন

২৩ নম্বর ওয়ার্ড থেকে মশা দূর করতে চান হাজী আলাউদ্দিন
ঢাকার দক্ষিণ সিটির ২৩ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী হাজী মোহাম্মদ আলাউদ্দিন

ঢাকার দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) ২৩ নম্বর ওয়ার্ড আগে ৫৯ নম্বর ওয়ার্ড হিসেবে পরিচিত ছিল। লালবাগ থানাধীন নবাবগঞ্জ, ভাটমসজিদ, পিলখানা ও নতুন পল্টনের আশপাশের এলাকা নিয়ে এই ওয়ার্ডটি গঠিত। এই ওয়ার্ডে ঘুড়ি প্রতীকে কাউন্সিলর পদে স্বতন্ত্র প্রার্থী হিসেবে লড়ছেন হাজী মোহাম্মদ আলাউদ্দিন। নির্বাচিত হলে মাদকবিরোধী অভিযান, যানজটমুক্ত, মশা নিয়ন্ত্রণ, সঠিক বর্জ্য ব্যবস্থাপনার মাধ্যমে মডেল ওয়ার্ড গড়ে তুলতে চান তিনি।

আগামী ১ ফেব্রুয়ারি নির্বাচনকে ঘিরে নবাবগঞ্জ রোড, হোসেন উদ্দিন খান প্রথম লেন ও দ্বিতীয় লেন, আবদুল আজিজ লেন, ললিতমোহন দাস লেন, এমসি রায় লেন, লালবাগ রোড ভাট মসজিদ, ডুরি আঙুল লেন, নতুন পল্টন লেন এলাকায় চলছে জমজমাট প্রচার।

কাউন্সিলর প্রার্থী হাজী আলাউদ্দিনের প্রচারাভিযানে সরগরম এলাকার অলিগলি। সকাল থেকে মধ্যরাত অবধি ভোটারদের দ্বারে দ্বারে যাচ্ছেন তার সমর্থকরা।

হাজী আলাউদ্দিন আরটিভি অনলাইনকে বলেন, ‘আমার এলাকায় সুয়ারেজ, ড্রেনেজ ও রাস্তা ভাঙা রয়েছে। বিশেষ করে পিলখানা রোডের যানজট নিয়ে এলাকাবাসী অতিষ্ঠ। সকাল থেকে রাত পর্যন্ত এই রাস্তায় যান চলাচলে সমস্যায় পড়তে হয় সবাইকে। নির্বাচিত হলে এই সমস্যার সমাধানের জন্য প্রয়োজনীয় সব পদক্ষেপ নিবো।’

অভিযোগ আছে, দীর্ঘদিন ধরে নাগরিক সেবা থেকে বঞ্চিত রয়েছে ২৩ নম্বর ওয়ার্ডের বাসিন্দারা। বিশেষ করে গ্যাসের সমস্যায় ভুক্তভোগী রয়েছেন অনেকে।

ঘুরি প্রতীকের প্রার্থী আরও বলেন, ‘সিটি করপোরেশন ও গ্যাস সেবাপ্রদানকারী সংস্থার সঙ্গে সমন্বয় করে ধাপে ধাপে সমাধান করতে চাই। যাতে মূল নাগরিক সেবা থেকে কেউ বঞ্চিত না হয়।’

স্বাস্থ্য সুরক্ষায় বেশকিছু পদক্ষেপ নেয়ার ইচ্ছা কথা জানান তিনি।বিশেষ করে ডেঙ্গু সমস্যার সমাধানে আগে থেকেই পরিকল্পনা সাজিয়ে রেখেছেন মোহাম্মদ আলাউদ্দিন। পুরো ওয়ার্ডকে মশামুক্ত করার ইচ্ছা রয়েছে তার।

‘ডেঙ্গুর প্রকোপের সময়ে ব্যক্তিগতভাবে এলাকার জন্য কাজ করেছি। এমন পরিস্থিতি হবার আগেই মশকনিধনের জন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবো। স্বাস্থ্যসেবা দিয়ার পাশাপাশি ২৩ নম্বর ওয়ার্ডকে মশামুক্ত ওয়ার্ডে পরিণত করাই মূল লক্ষ্য।’

দক্ষিণ সিটির এই ওয়ার্ডে আলাউদ্দিন ছাড়াও প্রতিদ্বন্দ্বিতা করছেন, মকবুল হোসেন (রেডিও), আমিনুল ইসলাম (লাটিম) ও মাসুম আহমেদ (ঠেলাগাড়ি)।

ওয়াই/এসএস

RTV Drama
RTVPLUS