logo
  • ঢাকা শুক্রবার, ২৮ ফেব্রুয়ারি ২০২০, ১৫ ফাল্গুন ১৪২৬

বিএনপি একটি উদারপন্থি রাজনৈতিক দল: ফখরুল

নীলফামারী প্রতিনিধি, আরটিভি অনলাইন
|  ১৬ জানুয়ারি ২০২০, ১৭:৫১
ফখরুল নীলফামারী বিএনপি
ফাইল ছবি
বিএনপি একটা উদারপন্থি রাজনৈতিক দল। আমরা গণতন্ত্রে বিশ্বাস করি। গণতান্ত্রিক উপায়ে ক্ষমতার পরিবর্তনে বিশ্বাস করি। বিএনপি কোনও দাঙ্গাবাজ, উগ্রবাদ বা বিপ্লবী রাজনৈতিক দল নয়। আমাদের হাতে কোনও বন্দুক-পিস্তল নেই। আমরা জনগণকে সংগঠিত করে নির্বাচনের মধ্যে দিয়ে ক্ষমতায় যাওয়ার চেষ্টা করছি। আমরা জানি এই সরকার একটা ফ্যাসিবাদী সরকার। এ সরকার নির্বাচন কমিশনকে নিয়ন্ত্রণ করছে। এ সরকার পুলিশ, র‌্যাব দিয়ে নির্বাচনী ফলাফলকে তাদের পক্ষে নিয়ে যাচ্ছে। আমরা নির্বাচনে থেকে আন্দোলনে অংশ নিয়েছি। বললেন বিএনপির মহাসচিব মির্জা ফকরুল ইসলাম আলমগীর।

আজ বৃহস্পতিবার নীলফামারী জেলা বিএনপির দ্বিবার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।

তিনি আরও বলেন, ইসরাক ও তাবিতের নির্বাচনী প্রচারণায় ২০-২৫ হাজার লোক নেমেছে। এই নামাটাই তো বিজয়। যেখানে আমি নামতে পারি না। চলতে পারি না। পুলিশ বাধা দেয়। এই নির্বাচনের মাধ্যমে আমি বেরিয়ে এসেছি। আমার নেত্রীর মুক্তির কথা বলতে পারছি। ধানের শীষের বিজয়ের কথা বলতে পারছি। এই বিজয়কে যদি আমরা আরও সুসংগঠিত করতে পারি, এই মানুষগুলোকে যদি আরও সুসংগঠিত করা যায় তাহলে  এই ফ্যাসিবাদী সরকারকে পরাজিত করা সম্ভব। এটিই হলো আমাদের লক্ষ্য।

স্থানীয় শিল্পকলা অডিটোরিয়াম মিলনায়তনে অনুষ্ঠিত সম্মেলনে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন, স্থায়ী কমিটির সদস্য ইকবাল হাসান মাহমুদ টুকু, রংপুর বিভাগীয় সাংগঠনিক সম্পাদক অধ্যক্ষ আসাদুল হাবিব দুলু, রংপুর বিভাগীয় সহকারী সাংগঠনিক সম্পাদক সৈয়দ জাহাঙ্গীর আলম ও অ্যাডভোকেট আবু মো. সোয়েম।

এর আগে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলনের মধ্য দিয়ে সম্মেলনের উদ্বোধন করেন মির্জা ফখরুল।

প্রসঙ্গত, সম্মেলনে আফম আলমগীর সরকারকে সভাপতি ও জহুরুল আলমকে সাধারণ করে নাম ঘোষণা করা হয়।  তবে ১৫১ সদস্যের জেলা কমিটির অন্যান্যদের নাম এখনও ঘোষণা করা হয়নি।

জেবি

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • রাজনীতি এর সর্বশেষ
  • রাজনীতি এর পাঠক প্রিয়