logo
  • ঢাকা মঙ্গলবার, ৩১ মার্চ ২০২০, ১৭ চৈত্র ১৪২৬

করোনা আপডেট

  •     সৌদিতে গত ২৪ ঘণ্টায় আরো ১১০ আক্রান্ত, মোট আক্রান্তের সংখ্যা ১৫৬৩ জন: সৌদি গেজেট। গত ২৪ ঘণ্টায় বাংলাদেশে নতুন আক্রান্ত ২, মোট আক্রান্ত ৫১ জন, সুস্থ ৬ জন: আইইডিসিআর। যুক্তরাষ্ট্রে ২৪ ঘণ্টায় মৃত্যু ৫৬৫, আক্রান্ত ১৯৯৮৮, মোট মৃত্যু ৩০৪০, আক্রান্ত এক লাখ ৬৪২৭৪ জন, এর মধ্যে সবচেয়ে বেশি ২৭৯ জনের মৃত্যু হয়েছে নিউইয়র্ক সিটিতে। গত ২৪ ঘণ্টায় স্পেনে মৃত্যু ৯১৩, জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে ৫২৩১ জন, আক্রান্ত ৭৮৪৬, সবচেয়ে বেশি মৃত্যু ইতালিতে ১১ হাজার ৫৯১, তারপর স্পেনে ৭৭১৬, ফ্রান্স ৩১৮৬: জনস হপকিন্স ইউনিভার্সিটি।

খালেদা জিয়ার সঙ্গে দেখা করতে চিঠি দিয়েছেন দুই মেয়র প্রার্থী

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ০৮ জানুয়ারি ২০২০, ১৭:৩৮ | আপডেট : ০৮ জানুয়ারি ২০২০, ১৮:২৫
খালেদা জিয়ার সঙ্গে দেখা করতে চিঠি দিয়েছেন দুই মেয়র প্রার্থী
বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার সঙ্গে দেখা করার অনুমোতি চেয়েছেন দলের মনোনীত ঢাকা সিটি করপোরেশনের  দুই মেয়র প্রার্থী তাবিথ আউয়াল এবং ইশরাক হোসেন। তারা আইজি প্রিজন ও জেল সুপার বরাবর চিঠি দিয়েছেন।

আজ বুধবার রাজধানীর মতিঝিলে ঐক্যফ্রন্টের আহ্বায়ক ড. কামাল হোসেনের চেম্বারে জোটের নেতাদের সঙ্গে দেখা করে ইশরাক হোসেন সাংবাদিকদের একথা বলেন।

তিনি বলেন, আজ সকালে বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার সঙ্গে সাক্ষাতের অনুমতি চেয়ে আইজি প্রিজন ও জেল সুপার বরাবর আবেদন করেছি। সরকারের প্রতি অনুরোধ, আমাদের এই আবেদন গ্রহণ করে ওনার সঙ্গে দেখা করার সুযোগ করে দেবে।

নির্বাচনের পরিবেশ নিয়ে ইশরাক বলেন, প্রশাসনকে ব্যবহার করে ভোটের ফলাফল প্রভাবিত করা হবে। তাদের প্রতিপক্ষ ভীত। হেরে যাওয়ার ভয়ে প্রশাসনকে ব্যবহার করে দিক-নির্দেশনা দিয়েছে। তবে তারা জনগণকে সামনে নিয়ে এগিয়ে যেতে চান। যতই বাধা আসুক, মাঠ ছেড়ে যাবেন না বলে মন্তব্য করেন।

তাবিথ আউয়াল বলেন,  ঐক্যফ্রন্ট জোরালোভাবে আমাদের দুজনকেই সমর্থন ও সহযোগিতার আশ্বাস দিয়েছেন। আমরা যা আশঙ্কা করেছিলাম, সেটাই আছে। তিনি বলেন, প্রচারণার আগেই যে অনিয়ম আমরা দেখছি, আমি বিশ্বাস করতে পারছি না এখনো একটা সুষ্ঠু নির্বাচন হবে। তবে জেনেশুনে আমরা নির্বাচনে লড়াই করছি।

বৈঠকে দুই মেয়র প্রার্থীকে ঐক্যফ্রন্টের পক্ষ থেকে সমর্থন দেয়া হয়।

গণফোরাম সভাপতি ড. কামাল হোসেন বলেন, আমরা দেখেছি নির্বাচন প্রক্রিয়াকে নষ্ট করে কিভাবে ঘোষণা হয়ে যায় এক একটা রায়। আমাদের ধারণা এবারও একই ধরনের নাটক করার জন্য সরকারের দিক থেকে প্রস্তুতি নেয়া হচ্ছে।

এসময় আরও উপস্থিত ছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. আবদুল মঈন খান,  নাগরিক ঐক্যের মাহমুদুর রহমান মান্না, জাতীয় ঐক্যফ্রন্টের  নেতা অধ্যাপক আবু সাইয়িদ চৌধুরী, সুব্রত চৌধুরী, এডভোকেট সুব্রত চৌধুরী,জেএসডি কার্যকরি সভাপতি সা কা ম আনিছুর রহমান খান,গনফোরামের এডভোকেট মহসীন রশীদ, মোস্তাক আহমেদ গনফোরাম, জিএসডির শহীদ উদ্দীন মাহমুদ স্বপন, নাগরিক ঐক্যের শহীদ  উল্লা কায়সার, মমিনুল হক ডা. জাহিদ, বিকল্প ধারা বাংলাদেশ মহাসচিব শাহ আহমেদ বাদল, দপ্তর প্রধান জাহাঙ্গীর আলম মিন্টু।

এমকে

corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ ৫১ ১৯
বিশ্ব ৮০০০৪৯ ১৭০৩২৫ ৩৮৭১৪
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • রাজনীতি এর সর্বশেষ
  • রাজনীতি এর পাঠক প্রিয়