logo
  • ঢাকা মঙ্গলবার, ০১ ডিসেম্বর ২০২০, ১৬ অগ্রহায়ণ ১৪২৭

দক্ষিণ সিটিতে টিম লিডার আমু, উত্তরে তোফায়েল

আমির হোসেন আমু
আমির হোসেন আমু ও তোফায়েল আহমেদ
ঢাকার দুই সিটি নির্বাচনে দলীয় প্রার্থীর পক্ষে নির্বাচন পরিচালনা কমিটি করেছে আওয়ামী লীগ। দলের দুই প্রবীণ নেতাকে দুই সিটিতে টিম লিডার করা হয়েছে। ঢাকা দক্ষিণ সিটিতে (ডিএসসিসি) উপদেষ্টা পরিষদের সদস্য আমির হোসেন আমু আর উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) দলের আরেক উপদেষ্টা পরিষদের সদস্য তোফায়েল আহমেদকে টিম লিডারের দায়িত্ব দিয়ে নির্বাচন পরিচালনা কমিটি অনুমোদন করেছে আওয়ামী লীগ।

শুক্রবার রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে আওয়ামী লীগ কেন্দ্রীয় কার্যালয়ে দলের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদ ও উপদেষ্টা পরিষদের সদস্যদের নিয়ে অনুষ্ঠিত এক যৌথসভায় এই দুই কমিটির অনুমোদন দেয়া হয়।

ডিএনসিসি নির্বাচন পরিচালনা কমিটিতে সদস্য সচিব থাকছেন ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এস এম মান্নান কচি এবং ডিএসসিসির কমিটিতে সদস্য সচিব থাকছেন ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হুমায়ুন কবির।

ঢাকা দক্ষিণ নির্বাচন পরিচালনা কমিটিতে অন্তর্ভুক্ত আছেন দলের সভাপতিমণ্ডলীর সদস্য ড. আব্দুর রাজ্জাক, অ্যাডভোকেট জাহাঙ্গীর কবির নানক ও আব্দুর রহমান এবং যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম।

অন্যদিকে, ঢাকা উত্তর সিটি নির্বাচনে তোফায়েল আহমদের সঙ্গে কাজ করবেন দলের সভাপতিমণ্ডলীর সদস্য লে. কর্নেল (অব.) ফারুক খান, যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ ও ডা. দীপু মনি, সাংগঠনিক সম্পাদক মির্জা আজম ও সংস্কৃতি বিষয়ক সম্পাদক অসীম কুমার উকিল প্রমুখ।

কেন্দ্রীয় কমিটি ও উপদেষ্টা পরিষদের যারা যারা এই নির্বাচনে দলীয় প্রার্থীর পক্ষে কাজ করতে আগ্রহী, তাদের অন্তর্ভুক্ত করা হবে কমিটিতে। আজ যৌথসভায় এই কমিটি উপস্থাপন করা হবে। কমিটিতে ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণের সভাপতি সদস্য হিসাবে অন্তর্ভুক্ত থাকবেন।

৩০ জানুয়ারি এই দুই সিটিতে ভোট হবে আগামী ৩০ জানুয়ারি। উত্তরে মনোনয়ন পেয়েছেন আতিকুল ইসলাম ও দক্ষিণের প্রার্থী ব্যারিস্টার ফজলে নূর তাপস।

এসজে

RTVPLUS