logo
  • ঢাকা শুক্রবার, ২৫ সেপ্টেম্বর ২০২০, ১০ আশ্বিন ১৪২৭

নুরের ওপর হামলা: আরও এক সপ্তাহ সময় চায় তদন্ত কমিটি

  আরটিভি অনলাইন রিপোর্ট

|  ০৪ জানুয়ারি ২০২০, ১৩:০০ | আপডেট : ০৪ জানুয়ারি ২০২০, ১৩:১২
ডাকসু
আহত ডাকসুর ভিপি নুরুল হক নুর
তদন্ত প্রতিবেদন জমা দেওয়ার সময় পার হওয়ার পর আরও সপ্তাহখানেক সময় চেয়েছে ডাকসুর ভিপি নুরুল হক নুরসহ তার অনুসারীদের ওপর হামলার ঘটনায় গঠিত তদন্ত কমিটি। গত ২৩ ডিসেম্বর এ কমিটিকে ছয় কার্যদিবসের মধ্যে প্রতিবেদন জমা দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছিল।

এ বিষয়ে শুক্রবার তদন্ত কমিটির আহ্বায়ক ও কলা অনুষদের ডিন অধ্যাপক ড. আবু মো. দেলোয়ার হোসেন বলেন, ‘আমাদের তদন্ত চলছে। নির্ধারিত সময়ে আমরা তদন্ত কাজ শেষ করতে পারিনি। এর জন্য আমাদের সপ্তাহখানেক সময় লাগতে পারে। বিশ্ববিদ্যালয় ছুটি থাকায় অনেকের সঙ্গে কমিটি যোগাযোগ করতে পারেনি। তাই উপাচার্যের কাছে সময় চেয়েছি।’ 

উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান সাংবাদিকদের বলেন, ‘তদন্ত কমিটির আহ্বায়ক কলা অনুষদের ডিন আমাকে বৃহস্পতিবার বললেন কমিটিকে আরও কিছুদিন সময় দেওয়ার জন্য। তখন আমিও ভাবলাম সুষ্ঠু তদন্তের জন্য যদি সময় লাগে, তাহলে সময় তো দিতে হবে। কমিটিকে খুব দ্রুত সময়ের মধ্যে প্রতিবেদন জমা দিতে বলেছি।’

গত ২২ ডিসেম্বর ডাকসু ভবনে ভিপি নুরুল হক নুরসহ তার অনুসারীদের ওপর হামলা করে ছাত্রলীগ ও মুক্তিযুদ্ধ মঞ্চের নেতাকর্মীরা। এতে ভিপি নুরসহ অন্তত ৩০ জন আহত হন। পরে ২৩ ডিসেম্বর কলা অনুষদের ডিন অধ্যাপক ড. আবু মো. দেলোয়ার হোসেনকে আহ্বায়ক করে ছয় সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। 

কমিটির অন্য সদস্যরা হলেন- ঢাকা বিশ্ববিদ্যালয় সিনেট সদস্য অধ্যাপক অসীম সরকার, স্যার পি জে হার্টগ ইন্টারন্যাশনাল হলের প্রাধ্যক্ষ অধ্যাপক মো. মহিউদ্দিন, সিন্ডিকেট সদস্য মো. মিজানুর রহমান, সহকারী প্রক্টর অধ্যাপক ড. মুহাম্মদ মাঈনুল করিম এবং শামসুন নাহার হলের প্রাধ্যক্ষ অধ্যাপক সুপ্রিয়া সাহা।

এসজে

RTVPLUS
bangal
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ৩৫৫৪৯৩ ২৬৫০৯২ ৫০৭২
বিশ্ব ৩,২১,৯৬,৬৫৫ ২,৩৭,৫১,১৩৪ ৯,৮৩,৬০৯
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • রাজনীতি এর সর্বশেষ
  • রাজনীতি এর পাঠক প্রিয়